মোঃকবিরুল ইসলাম (কবির) | চুকনগর প্রতিনিধিঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা আর ভালো বাসায় আকৃষ্ট হয়ে দুঃস্থদের খাদ্য বিতরণ অব্যাহত রেখেছেন, ডুমুরিয়ায় মাগুরাঘোনা ইউনিয়নের বেতাগ্রামের মোহাম্মদ আলি সানা (৬৫)।
তিনি উপজেলার বেতাগ্রাম গ্রামের  মৃত আমিন উদ্দিন সানার ছেলে। হতদরিদ্র এ ব্যাক্তি বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন থেকে শুরু করেন পথচারি ও স্থানীয় দুঃস্থ অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরন।
বাদুড়িয়া ব্রিজের মাথা নামক স্থানে যাহা অব্যাহত রয়েছে আজও। তিনি একজন মুজিব প্রেমিক ব্যাক্তি হিসেবে চলতি মাস ব্যাপি খাদ্য বিতরন অব্যাহত রাখবেন বলে এ প্রতিবেদক কে জানিয়েছেন। প্রতিনিয়ত সে ২-৩শ’ জন মানুষের মাঝে খাদ্য বিতরন করে আসছেন।
এদিকে হতদরিদ্র ব্যাক্তি মোহাম্মাদ আলী সানা বঙ্গবন্ধুর প্রতি অকৃতিম ভালোবাসা এবং খাদ্য বিতরণের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহম্মেদ সরেজমিন পরিদর্শন করেছেন।
এসময় উপজেলা চেয়ারম্যানসহ উপস্থিত ছিলেন, আলীগ নেতা  মাস্টার রমজান আলি মোড়ল,সম রোকুজ্জামান মন্টু, যুবলীগ আহবায়ক কামরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আব্দুল হালিম, জাহিদুর রহমান বাবু মেহেদী হাসান শাহিন, উদায় সরকারসহ  আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অসহায় মোহাম্মদ আলির এমন কর্মকাণ্ডে অনুপ্রেরনিত হয়ে গাজী আব্দুল হাদী ফাউন্ডেশনের প্রধান পৃষ্টপোক উপজেলা পরিষদ চেয়ারম্যান  গাজী এজাজ আহম্মেদ এ কাজের প্রতি সন্তষ্টি হয়ে নগদ অর্থ অনুদান দেয়। এছাড়া জনসাধারণের সুপেয় নিরাপদ পানির চাহিদা মেটাতে বাদুড়িয়া ব্রিজের মাথায় একটি নলকূপ স্থাপন করেন।
মোহাম্মদ আলি সাংবাদিকদের জানান, তিনি বিগত ১৬ বছর যাবৎ অাগস্ট মাস ব্যাপি খাদ্য বিতরন করে আসছেন। মোহাম্মদ আলী বলেন, আমার কোন চাওয়া পাওয়া নেই। আমার এই শেষ জীবনে যেনো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর সাথে সাক্ষাৎ করতে পারি, এমনটি আশাবাদ ব্যক্ত করেন তিনি।