রাকিবুল হাসান, মনপুরা ভোলা প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিবের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ভোলার মনপুরা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


সোমবার ১৬ আগস্ট বিকাল ৬টা উপজেলা আ’লীগ এর দলিয় কার্যালয়ের সামনে এ অনুষ্ঠানের ও দোয়া মুনাজাত আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত, পবিত্র কোরআন তেলাওয়াত শেষে ১৫ আগস্ট নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
ছাত্রলীগ নেতা কর্মীদের মাঝে কালো ব্যাস ধারণ,বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পান্ন ও মাল্যদান ,সন্ধ্যা ৭টা আলোচনা সভা অনুষ্ঠিত হয়।পরে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব(এমপি) পৃষ্ঠপোষকতায় মনপুরা হাফিজিয়া ২টি মাদ্রাসা ১৫০ ছাত্রদের মাঝে কোনআন শরিফ বিতরণ। ছাত্রলীগ নেতা কর্মীদের মাঝে বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ। অনুষ্ঠানে শেষে তাদের রুহে মাগফেরাত কামনা দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উক্ত দোয়া মুনাজাত ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ এর সভাপতি উপজেলার চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগ এর সিনিয়র সহসভাপতি এ কে এম শাহজাহান, উপজেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন মিয়া,যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন মজনু ফরাজি ,হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার,সাংগঠনিক সম্পাদক বাইজিদ কামাল সহ ছাত্রলীগ, আওয়ামী লীগের অংঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্বে করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি শামসুউদ্দিন (সাগর)।বিশেষ বক্তা ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ফরাজি।
আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সকল সদস্যের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।