শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ই-পেপার | আজকের পত্রিকা | আর্কাইভ | কনভার্টার অর্গানাইজেশন

মেহেরপুর গাংনীর বাঁধাকপি যাচ্ছে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে

মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরের গাংনীর বাঁধাকপি রপ্তানি হচ্ছে বিভিন্ন দেশে। এ বছর গাংনীতে ৭৫ একর বাঁধাকপির জমিতে উৎপাদিত ৭০০ মেট্রিক টন বাঁধাকপি মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং তাইওয়ানে রপ্তানি করা হয়েছে।

অ্যাগ্রোফ্রেশ এক্সপোর্ট নামে একটি সংস্থা কন্ট্রাক্ট ফার্মিংয়ে উৎপাদিতে এসব বাঁধাকপি রপ্তানি করছে। মান ভালো হওয়ায় আরও চাহিদার সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসের সার্বিক তত্ত্বাবধানে নিরাপদভাবে সবজি উৎপাদনের সকল কার্যক্রম চলমান রয়েছে।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) কৃষি মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সাহারবাটি গ্রামের বাঁধাকপি চাষি হাসিবুর রহমান হিটু বলেন, বর্তমানে ১ বিঘা বাঁধাকপি বিক্রয় হচ্ছে ১৫-২০ হাজার টাকায়। সেখানে আমরা ৪৫-৫০ হাজার টাকায় বিক্রি করতে পারছি। এটি আমাদের জন্য লাভজনক।

উপজেলা কৃষি অফিসার কে. এম. শাহাবুদ্দিন আহমেদ বলেন, বাঁধাকপি বিদেশে পাঠানো হচ্ছে, এটি কৃষক ও কৃষি বিভাগের জন্য অত্যন্ত আশাব্যঞ্জক। আমরা নিরাপদভাবে ফসল উৎপাদনের জন্য কৃষকদের উদ্বুদ্ধ করে যাচ্ছি।

মাঠ পরিদর্শনকালে মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এ ধরনের উদ্যোগের প্রশংসা করেন এবং বর্তমান কৃষিবান্ধব সরকারের গৃহীত নানা পদক্ষেপ নিয়ে উপস্থিত কৃষকদের সঙ্গে মতবিনিময় করেন।

GiGLovin
GiGLovin Marketplace - Buy Sell Digital Product Safely

দেশ-বিদেশের সকল খবর সবার আগে পেতে কলম কথা এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

দৈনিক কলম কথা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।