মোঃ এনামুল হক, লোহাগড়া স্টাফ রিপোর্টার:নড়াইল জেলার লোহাগড়া উপজেলা ৮নং দিঘলিয়া ইউনিয়নের চরদিঘলিয়া গ্রামের বাসিন্দা সভাপতি হরিচাঁন ঘোষ শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

চরদিঘলিয়া গ্রামে জোড়া মন্দির নামে সুপরিচিত এবং একটি মন্দিরের পরিচালনা করেন হরিচাঁন ঘোষ,দীর্ঘদিন যাবত এই পূজা প্রতি বছরেই করে থাকে,হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড়দিন আর বড় পূজা দূর্গাপূজার উৎসব অনুষ্ঠান।

এই পূজার দিনে হাজারও লোকের সমাগম হয়,১ম ষষ্টমীর দিন সোমবার,সপ্তমীর দিন মঙ্গলবার,অষ্টমীর দিন বুধবার,নবমীর দিন বৃহস্পতিবার,দশমীর দিন শুক্রবার। পাঁচদিন যাবত এই পূজার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পূজা অনুষ্ঠানে উপস্থিতিতি সর্বসাধারন সহ পুলিশ,আনসার,নিয়মিত থাকবে।

টহলে থাকবে প্রশাসন বিজিবি,র্যাব প্রতিটি পূজামণ্ডপ পরিদর্শন করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরদারী দিবেন,এবং সরকারি পক্ষ হতে পূজা উপলক্ষে অর্থ দিয়ে সহযোগীতা করবেন। প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান, প্রতিনিধিসহ নতুন নতুন প্রার্থীগন পূজা অনুষ্ঠানে বিচরন করবেন।এছাড়া ও তাদের পক্ষ হতে সহযোগীতা করবেন।

হরিচাঁন ঘোষ বলেন এই দূর্গাপূজা উপলক্ষে যে সকল মানুষ দেখতে আসে তাদের কে যথাযথভাবে আপ্যায়নের ব্যবস্থা করা হয়ে থাকে, সেই সাথে দায়িত্ব পালনে নিয়োজিত প্রশাসনদেরকে সুব্যবস্থা করে থাকি।পূজা কমিটির সকল সদস্য উপস্থিত থাকে,পরস্পর সকলের সাথে মতবিনিময় এই পূজা অনুষ্ঠানে হতে দেখা যায়।আনন্দময় অনুষ্ঠানে দর্শক দেখে মন ভরে ওঠে।

হরিচাঁন ঘোষ বলেন,এই অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনীর পেশাগত মানুষের সমাগম হতে দেখা যাবে এবং আনন্দ উপভোগ করবে।ধর্মীয় গানের ব্যবস্থা রয়েছে অনুষ্ঠানের শেষের দিন পর্যন্ত। বহিরাগত শিল্পীদের আনা হয় এবং সুন্দর মনোরম পরিবেশে, পুলিশ প্রশাসনের উপস্থিতিতে গানের স্টেজে শৃঙ্খলা মোতাবেক গানের আয়োজন করা হয়ে থাকে।

মন্দিরের সভাপতি হরিচাঁন ঘোষ বলেন,নড়াইল জেলার বিভিন্ন গ্রাম থেকে এই জোড়া মন্দিরে দেখতে আসে শতশত মানুষ,প্রতি বছরের ন্যায় এবার ভিন্নভাবে প্রতিমা গড়া হয়েছে ব্যাতিক্রম। নানা উৎসবের মধ্যে দিয়ে পালিত হতে যাচ্ছে দূর্গাপূজা।এই দিনে সরকার আইনশৃঙ্খলা পরিস্হিতি নিয়ন্ত্রনের জন্য প্রশাসনকে কঠোর নির্দেশ দিয়েছেন।

হরিচাঁন ঘোষ আরোও বলেন নড়াইল জেলার পুলিশ সুপার সকল সদস্যদের মিটিংএ পূজার বিষয় নিয়ে কঠিনভাবে সতর্ক থাকার নিদের্শনা দিয়েছেন।কোন প্রকার মাদক নেশাজাতদ্রব্য সেবন যেন না করে।

হরিচাঁন ঘোষ বলেন আমরা প্রতিবছর সুষ্ঠভাবে পূজা অনুষ্ঠান সুন্দরভাবে শেষ করতে পারি, কোন সমস্যা হয় না কারন সরকার পাশে থাকে এজন্য কেহ বাধাঁসৃষ্টি করতে পারে না,তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জানান। হরিচাঁন সর্বশেষ বলেন ধর্মবর্ণ নির্বিশেষে সকলকে এই দূর্গা পূজা অনুষ্ঠানে আসার জন্য আহব্বান করেন।