সুজিত কুমার দত্ত  সালথা প্রতিনিধি:ফরিদপুরের সালথায় প্রতিপক্ষের হামলায় মোহাম্মাদ মাতুব্বর (৬৫) নামের এক প্রতিবন্ধী বৃদ্ধ নিহত হয়েছে। শনিবার সন্ধ্যা ৬ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধ সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের নারানদিয়া গ্রামের বাসিন্দা মৃত্যু জহুর মাতুব্বরের ছেলে। মোহাম্মাদ মাতুব্বর পেশায় একজন কৃষক ছিলেন। এলাকাবাসী জানায়, গতকাল (শনিবার) সন্ধ্যায় মাঠের কাজ শেষে নারানদিয়া স্টান্ড  থেকে চা খেয়ে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের লোকজন মোহাম্মাদ মাতুব্বরের উপর হামলা করে।

এতে তার মাথায় প্রচন্ড আঘাত লাগে, পাশ্ববর্তী লোকজন ঠেকাতে গেলে তারাও আহত হয়। বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে তার মাথায় আঘাত করা হয়েছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায়, প্রথমে তাকে নগরকান্দা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত।

ডাক্তাররা তাকে ফরিদপুর মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন। পরে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত ৪ টার দিকে তিনি মারা যান। জানা যায়, স্থানীয় গ্রাম্য দলপক্ষ ও পূর্বের নির্বাচনী জয় পরাজয়ের বিষয় নিয়ে নারানদিয়া গ্রামের বাসিন্দা (পরাজিত) মেম্বার প্রার্থী নুরুল ইসলামের সাথে একই ওয়ার্ডের ও একই গ্রামের (বিজয়ী) নবনির্বাচিত মেম্বার ওহিদ মাতুব্বরের সাথে বিরোধ চলছিলো।

শনিবার সন্ধ্যায় নারানদিয়া স্টান্ডে নুরুল ইসলামের সমর্থক ওই গ্রামের আবেদ মোল্যার সাথে নির্বাচিত মেম্বার ওহিদ মাতুব্বরের সমর্থক হাসান মোল্যার সনকড়ালি জমি সংক্রান্ত বিষয় নিয়ে মারা-মারী ও হাতাহাতি হয়।

স্টান্ডের ও ঝামেলা দেখে নিহত মোহাম্মদ মাতুব্বর বাড়ির দিকে রওয়ানা দেন। প্রতিমধ্যে প্রতিপক্ষের নবনির্বাচিত ওহিদ মেম্বার ও তার লোকজন তার উপরে হামলা করে। বলে যে স্টান্ডে ঝামেলা লাগিয়ে কই যাস তুই।

এই বলে ৭ থেকে ৮ জন অতর্কিত হামলা চালায় নিহত মোহাম্মাদ মাতুব্বর উপর। বাঁশের লাঠি ও লোহার রডের আঘাতে সে ঘটনাস্থলেই সুয়ে পড়ে। উল্লেখ্য, নিহত মোহাম্মাদ মাতুব্বর পরাজিত মেম্বার প্রার্থী নুরুল ইসলামের চাচা হন বলেই তার উপর এই হামলা।

গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় রাত ৪ টার দিকে তিনি মারা যান। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অপ্রতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সালথা থানার অফিসার ইনচার্জ আসিকুজ্জামান বলেন, এ ঘটনার পর থেকেই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে মর্গে প্রেরন করা হয়েছে। এলাকা শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।