মনির খান, লোহাগড়া স্টাফ রিপোর্টারঃ

দেশে করোনাভাইরাসে সংকট ময় অবস্থায় মানুষের জীবন বাঁচানোর একমাত্র অবলম্বন অক্সিজেন, সেই অক্সিজেন নড়াইলের লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৬টি অক্সিজেন সিলিন্ডার চুরি হয়ে যায়।
লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপার সোহানুর রহমান জানান লোহাগড়া হাসপাতালে বরাদ্দকৃত অক্সিজেন সিলিন্ডার মোট ৪৩ টি ইনডোরে দেওয়া আছে ৬টি এবং ওটিতে দেয়া আছে ২ টি, আর স্টোরের অন্য অন্যন্য হিসাব ঠিক আছে বলে জানান।
ইনডোর সিনিয়র নার্স পবিত্রা রানী বিশ্বাস কে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমার ইনডোরে কোন সিকিউরিটি না থাকায় ৬টি অক্সিজেন সিলিন্ডারের মধ্যে চারটি চুরি হয়ে যায়। তার মধ্যে আমাদের টি এইচ স্যার ডাক্তার শাহাবুর রহমান ২টি সিলিন্ডার উদ্ধার করেছেন বলে জানতে পারি।
এবং ২টি এখনো পাওয়া যায়নি, এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে ওটির সিনিয়র নার্স ইলা মিত্র বলেন আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে কোন প্রকার অপারেশন হয় না, ওটি তালা দেওয়া থাকে, অনেকদিন খোলা হয় না, তিনি নড়াইল সদর স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি হওয়ার কারণে অপারেশন থিয়েটারের মালামাল বুঝিয়ে দেওয়ার জন্য তালা খুলে দেখেন ভিতর থেকে ২টি অক্সিজেন সিলিন্ডার ও একটি জেনারেটর চুরি হয়ে গেছে বলে জানান।
কি ভাবে চুরি হলো এ বিষয়ে তিনাকে জিজ্ঞাসা করলে তিনি কিছু বলতে পারেন নাই, এ বিষয়ে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড: শাহাবুর রহমান কে বিষয়টি জিজ্ঞাসা করলে তিনি বলেন ৬টি সিলিন্ডার চুরি হয়েছে দুইটি উদ্ধার হয়েছে, চারটি সিলিন্ডার ও একটি জেনারেটর এখনও পর্যন্ত পাওয়া যায় নাই।
২টি সিলিন্ডার কিভাবে উদ্ধার হলো এ বিষয় জানতে চাইলে তিনি কিছুই বলেননি। নড়াইলের সিভিল সার্জন ডা: নাসিমা আক্তার এর কাছে স্বাস্থ্য কমপ্লেক্সের অক্সিজেন সিলিন্ডার চুরির বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমি শুনেছি স্বাস্থ্য কমপ্লেক্সে চুরি হয়েছে, প্রথমে থানায় জিডি করা হয়েছে, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে , তদন্তপূর্বক দোষীদের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
গণমাধ্যম কর্মীদের অনুসন্ধানে বেরিয়ে এলো অনাকাঙ্ক্ষিত ঘটনার পিছনে জড়িত অনেকেই, তার মধ্যে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিভিল বাবুর্চির ছেলে ওহিদুল। জানা যায় ওহিদুল চোর চিহ্নিত হলে তাকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের করে দেয়া হয়েছে।
নাম বলতে অনিচ্ছুক অনেকেই আছেন তাহারা বলেন ওহিদুল কে দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের অনেকেই অনেক ধরনের অন্যায় কাজ করাতেন। কাজেই তাকে লোহাগড়া থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ওহিদুল কে হাজির করে আইনের কাঠগড়াই দাঁড়ালে থলের বিড়াল বেরিয়ে আসবে বলে জানান।