মোঃ শরিফ উদ্দিন, শেরপুর প্রতিনিধি: শেরপুরে একটি আবাসিক হোটেল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার
করেছে পুলিশ। ২১ মার্চ মঙ্গলবার দুপুরে জেলা সদর হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

এর আগে সোমবার রাত ৯টার দিকে শহরের শহীদ বুলবুল সড়কের হোটেল ফ্রিডমের তিনতলার একটি কক্ষ থেকে মরদেহ উদ্ধার করা হয়। ওই ব্যক্তির নাম মাসুদ (৪৫)। তিনি জেলার শ্রীবরদী উপজেলার বাকসাবাইদ গ্রামের মৃত মোতালেব হোসেনের ছেলে। তিনি ব্যবসায়ী পরিচয় দিয়ে দুই মাস যাবৎ ওই হোটেলের তিনতলায় থাকছিলেন।

পুলিশ ও হোটেল সূত্রে জানা গেছে, মাসুদ ব্যবসায়ী পরিচয় দিয়ে গত ২৫ জানুয়ারি থেকে শেরপুর শহরের শহীদ বুলবুল সড়কের ফ্রিডম আবাসিক হোটেলের তিনতলায় ২২ নম্বর কক্ষ ভাড়া নিয়ে সেখানে থাকছিলেন। সোমবার সকাল থেকে মাসুদ কল রিসিভ না করায় সন্ধ্যায় তাঁর ভায়রা ওই হোটেলে গিয়ে খোঁজ নেন। পরে হোটেলের কর্মচারীরাসহ তিনি মাসুদকে ডাকাডাকি করেন। দীর্ঘক্ষণেও দরজা না খোলায় সদর থানায় খবর দেন তাঁরা। পরে পুলিশ এসে দরজা ভেঙে কক্ষের ফ্যানের হুকের সঙ্গে ঝুলন্ত অব¯’ায় মাসুদের মৃতদেহ দেখতে পান। পরে মাসুদের মরদেহ নামিয়ে সুরতহাল রিপোর্ট তৈরি শেষে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, ‘খবর পেয়ে হোটেলের রুমের দরজা ভেঙে মাসুদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে ঘটনাটি আত্মহত্যা বলেই মনে হ”েছ। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন সেটি জানা যায়নি।’ ওসি আরও বলেন, মরদেহ উদ্ধারের পর একটি সাধারণ ডায়েরি করার পর জেলা সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পরিবারের লোকজন মরদেহ দাফন-কাফনের পর থানায় এলে পরবর্তী আইনগত ব্যব¯’া গ্রহণ করা হবে।