কুষ্টিয়া জেলার চাঁদপুরে সামাজিক ও মানবিক সংগঠন আদর্শ ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পাঁচদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও গুনিজন সংবর্ধনার আয়োজন করেছে।

সোমবার ( ১১ জুলাই) সকাল নয়টায় সংগঠনের উপদেষ্টা মোঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে ফ্রি দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনটি শুরু হয় । কর্মসূচির মাধ্যমে মহল্লার প্রায় ৫ শতাধিক নারী, পুরুষ, শিশু ও বয়োবৃদ্ধের রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদান বিষয়ক সচেতনতা বিবৃতি প্রদান করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গ্লোরিয়াস এক্সপোর্ট বিডি লিমিটেডের চেয়ারম্যান কুদরতি আলা বীর।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডঃ মাহাদী হাসান (এম বি বি এস)।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা মোঃ জিল্লুর রহমান  মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর সহকারি ব্যবস্থাপনা পরিচালক  কুতুবুল আলম, গোলাম মোহাম্মাদ মিঞা, মোস্তাফিজুর রহমান, রাসেল জোয়াদ্দার, সুমন মিয়া, বাবুল মিয়া , সবুজ মিয়া, আলী হাসান মিয়া, খুরুম মিয়া, মোস্তাক মিয়া ,পলাশ, রুস্তম মাস্টার, উকিল, আলাল আহমেদ,রবি ডাক্তার, সানোয়ার হোসেন চান্নু, নুর আমিন’সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আরো উপস্থিত ছিলেন, আদর্শ ফাউন্ডেশনের সদস্য রাফায়েল, জাহিদ হাসান , ওয়াসিউল হাসান (ইভন) , মাশরাফি আলম (সাফায়াত) ,শুভ মিয়া,আব্দুস সালাম , সাকিব আল হাসান, মাজাহারুল ইসলাম ,জুবায়ের, লিটন ,সিফাত, মেরিনা খাতুন, তানিয়া খাতুন সালিমা, ফারজানা মিতু, বিজয়, সৌরভ, রাফি, নাফিস, সোহান, তুহিন, নাজমুল, সুজন, সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ ।

সংগঠনের সভাপতি সোহান হোসেন বলেন, আমাদের ভিশন ২০২৫ সাল। এই সময়ের মধ্যে গ্রামের নানা ধরনের কাজ করবো সু-চিকিৎসা, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ এলাকায় অনিয়ম, অসংগতি, অব্যবস্হাপনা ও ধান্দাবাজদের আস্ফালন থেকে মানুষকে মুক্ত করবো ইন্ন-সাআল্লাহ। আমরা এমন একটি বাংলাদেশ চাই সেখানে ক্ষুধা থাকবে না দারিদ্র থাকবে না মানুষ সুখে শান্তিতে বাস করবে দু মুঠো খেয়ে দেয়ে।

তিনি আরো বলেন, ২০২৫ সালে আদর্শ ফাউন্ডেশনের নামে একটি টেলিমেডিসিন ওয়েব সাইট চালু হবে। এর মাধ্যেমে সকল ধরনের সেবা প্রদান করা হবে।