মনির খান, স্টাফ রিপোর্টার: নড়াইলের লোহাগড়া উপজেলায় মাহে রমজান মাস শুরু থেকে সারা দিন বিদ্যুৎ চালু থাকলেও তারাবি নামাজ শুরু হওয়ার পূর্বেই বিদ্যুৎ লাইন বন্ধ করে দেওয়া হয়। লোহাগড়া উপজেলার ধর্মপ্রাণ মুসলিম জনতা বলেন আমরা তো বাংলাদেশে বেশিরভাগ লোক মুসলিম পরিবারের, কিন্তু মাহে রমজান মাসের তারাবির নামাজ শুরু হওয়ার পূর্বে ই কেন বিদ্যুৎ লাইন বন্ধ করে দেওয়া হয়?

স্থানীয় জনগণ বলেন,পল্লী বিদ্যুৎ সমিতির হেড অফিস কর্তৃপক্ষের মধ্যে কেহ কি ইহুদি-খ্রিস্টান আছে? যে মাহে রমজান মাস বছরে একবার আসে, মাত্র এক মাস, নামাজ পড়তে মাত্র এক ঘন্টা সময় লাগে। এই সময় টা বিদ্যুৎ লাইন বন্ধ না করে দিনে এক ঘন্টা বন্ধ করে রাখলে তো হয়। এমনটি মন্তব্য করেন রোজাদার মুসলিম জনতা।

এছাড়াও হালকা বাতাস ছারলে বিদ্যুৎ লাইন বন্ধ। অথচ কোনো ঝড়ো হাওয়া বা দৃষ্টিপাত নেই। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার শাসনামলে শতভাগ বিদ্যুৎ থাকলেও কিছু না হতেই বিদ্যুৎ লাইন বন্ধ করে দেওয়া হয়, তাতে দুর্ভোগ ছাত্র-ছাত্রীদের, চিরাচরিত নিয়ম বয়ে আসছে সন্ধ্যা লাগলে ছেলেমেয়েরা পড়ালেখা করতে বসে।

কিন্তু ওই সময়টা বিদ্যুৎ লাইন বন্ধ রাখা হয়। ডিজিটাল বাংলাদেশ উন্নয়নের শিখরে পৌঁছালেও সময় মতো বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করেন, ছাত্র-ছাত্রী,নামাজী ধর্মপ্রাণ মুসলমান ও সাধারণ ব্যবসায়ীগণ। এলাকাবাসী এই দুর্ভোগ থেকে পরিত্রাণ পেতে মাননীয় প্রধানমন্ত্রীর সু দৃষ্টি আকর্ষণ করছে।