২২ এপ্রিল শুক্রবার জামালপুর জেলার পূর্বাঞ্চল নরুন্দী সহ ৬টি ইউনিয়নের প্রাণের দাবী নরুন্দী রেলওয়ে ষ্টেশনে একটা আন্তনগর ট্রেনের যাত্রাবিরতি! সেই স্বপ্ন পূরণে আজ দুপুর ১৪:৩০ ঘ: সময় জামালপুর সদর থানার নরুন্দী রেলওয়ে ষ্টেশনে আন্তনগর অগ্নিবীণা এক্সপেস ট্রেনের যাত্রাবিরতির শুভ উদ্ভোদন হয়েছে।

এ শুভ উদ্বোধন অনুষ্ঠানের সময় উপস্থিত ছিলেন নরুন্দীর কৃতি সন্তান ঢাকা মহানগরের সিআইডি শাখার পুলিশ সুপার মোঃ রেজাউল মাসুদ, সহকারি ষ্টেশন মাষ্টার শ‍্যাম সুন্দর, নরুন্দি তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ মোঃ তোফাজ্জল হোসেন, ৬নং নরুন্দি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান, নরুন্দী ইউনিয়ন যুব লিগের সভাপতি মোজাম্মেল হোসেন ভুট্টো, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজমুল হক, নরুন্দি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কাজী মন্জুরুল মোরশেদ এবং সকল রাজনৈতিক দলের নেতাকর্মী, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রী, সকল ইউনিয়নের গণ‍্যমান‍্য ব‍্যাক্তিবর্গ সহ সাধারন জনগন।।

জামালপুরে জেলার পূর্বাঞ্চলে অবস্হিত অবহেলিত এক ইউনিয়নের নাম নরুন্দি ইউনিয়ন। এই পূর্বাঞ্চলের মানুষজন নানা সময় নানা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন, মিছিল, মিটিং সহ নানা রকম সামাজিক আন্দোলন করে আসছিলো।

জামালপুরের পূর্বাঞ্চলের- নরুন্দি, ঘোড়াধাপ, তুলসীচর, ইটাইল, বাঁশচড়া, ঘোড়াধাপ এই ৬টি ইউনিয়ন বাসীর প্রাণের দাবী নরুন্দি কে থানা/উপজেলা ঘোষণা করা, নরুন্দি-ব্রহ্মপুত্র নদীর উপর দিয়ে একটি ব্রিজ তৈরি করা।

জামালপুরের পূর্বাঞ্চলের এই ছয়টি ইউনিয়নের মানুষের চলাচলের একমাত্র সহজলভ্য পথ হলো রেল পথ। নরুন্দিতে দীর্ঘদিন কোনো স্টেশন মাস্টার ছিল না। এবং কোন ভাল ট্রেন এখানে ষ্টপিজ দিতো না। চলাচলের একমাত্র ট্রেন ছিলো কমিউটার ট্রেন। ট্রেনের আসন সংখ্যা সীমিত থাকায় ট্রেনের চলাচল করার জন্য নানা রকম দুর্ভোগ পোহাতে হতো। অবশেষে এই ৬টি ইউনিয়ন বাসীর ক্রান্তিলগ্নে। বাংলাদেশ রেলওয়ে অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতি অনুমোদন দেয় নরুন্দি রেলওয়ে ষ্টেশনে।

উদ্ভোধনি অনুষ্ঠানে ৬নং ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান তার বক্তব্যে বলেন- জামালপুরের পূর্বাঞ্চলের সাধারণ মানুষের মনেরও প্রাণের দাবি গুলো আস্তে পূরণের লক্ষ্যে।
তাই সাধারণ মানুষের মনে আজ আনন্দের জোয়ার বইছে। দীর্ঘদিন স্টেশন বন্ধ এবং স্টেশন মাস্টার না থাকায় যাত্রী চলাচল প্রায় বন্ধ হয়ে গিয়েছিলো, এখন অগ্নিবীণা এক্সপ্রেস যাত্রা বিরতি এবং স্টেশন মাস্টার দেওয়ায় সকল মানুষ আজ খুশির জোয়ারে ভাসছে। অবহেলিত এ পূর্বাঞ্চলের দীর্ঘদিনের মনের আশা আজ পূরণ হয়েছে।

আন্তনগর অগ্নিবীণা এক্সপ্রেস ঢাকা থেকে ছেড়ে আসবে (আপ) সকাল ১১:০০ ঘ: নরুন্দিতে পৌছাবে দুপুর ১৪.৩৮ ঘ: নরুন্দী থেকে জামালপুর জংশন হয়ে তারাকান্দি পৌছাবে।
আবার তারাকান্দি থেকে ছেড়ে (ডাউন)
আসবে বিকাল ১৭:২০ ঘ: নরুন্দিতে পৌছাবে রাত ১৯:২০ ঘ: সময়।

নরুন্দী ষ্টেশনের জন্য আসন বরাদ্দ মোট ১৫টি।

আজকের উদ্ভোধনি অনুষ্ঠানে ঢাকা মহানগরের সিআইডি শাখার পুলিশ সুপার মোঃ রেজাউল মাসুদ ও ৬নং ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব লুৎফর রহমান তাদের নীজ উদ‍্যোগে ১৫টি টিকেট ক্রয় করে সাধারণের মাঝে ফ্রি তে উপহার দেন।