মোঃ শরিফ উদ্দিন, শেরপুর: শেরপুরে জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ (১৭ অক্টোবর সোমবার)। এ উপলক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ৫টি উপজেলা পরিষদ মিলনায়তনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ৫টি কেন্দ্রে মোট ১০টি ভোট কক্ষ থাকবে।

এদিকে নির্বাচন উপলক্ষে ৫টি উপজেলা পরিষদ, ৪টি পৌরসভা ও ৫২টি ইউনিয়ন পরিষদের ভবনগুলো পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে এবং উৎসবের আমেজ বিরাজ করছে।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা যায়, প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্র্রেটের পাশাপাশি ভ্রাম্যমাণ টহলে থাকবেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ সশস্ত্র পুলিশ ও আনসার মোতায়েন করা হবে। ৫টি কেন্দ্রে স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি ও র‌্যাব সদস্যরা সার্বক্ষণিক টহলে থাকবেন।

জেলায় ৫টি উপজেলা পরিষদ, ৪টি পৌরসভা ও ৫২টি ইউনিয়নে মোট ৭৪৩ জন ভোটার তাদের ভোট প্রদান করবেন। এবার নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল, দলের বিদ্রোহী প্রার্থী, জেলা পরিষদের সাবেক প্রশাসক হুমায়ুন কবীর রুমান ও জেলা পরিষদের সাবেক সদস্য জাকারিয়া বিষু।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে একটি ওয়ার্ডে ৩ জন এবং সাধারণ ৫টি ওয়ার্ডে সদস্য পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার জানান, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।