রাজশাহীর বাগমারায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমীত এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

পরে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় শোক দিবসে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, কেউ অবৈধ ভাবে দেশে অশান্তি সৃষ্টি করতে চাইলে ছাড় দেয়া হবেনা। আমরা দেখে যাচ্ছি রাজপথে নামলে পালানোর জায়গা পাবেন না। মানুষ অনেক শান্তিতে আছে। মানুষের শান্তি নষ্ট করবেন না। জাতির জনকের মৃত্যুবার্ষিকীতে আপনারা ঢাকঢোল পিটিয়ে ভ‚য়া জন্মদিন পালন করেন। স্বাধীন দেশে বসবাস করবেন আর স্বাধীনতার সর্বাধিনায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করবেন না সেটা হতে পারে না।

জাতির জনকের নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে ঠিক সেই সময় তাঁকে সহ পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করা হয়। জাতি এই জঘন্যতম হত্যাকান্ডের সাথে যারা জড়িত তারা তাদেরকে ছাড় দেবে না। এক মুজিবকে হত্যা করলেও দেশে লক্ষ মুজিবের জন্ম হয়েছে। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার আদর্শ অন্তরে ধারণ করে দেশের মানুষের কল্যাণে কাজ করে চলেছে।

তিনি আরো বলেন, আগামী নির্বাচনে বিপুল ভোটে নৌকার বিজয় হবে। নৌকার বিজয় কেউ ঠেকাতে পারবেনা। দেশের উন্নয়নই বলে দেয় আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় যাবে। জাতির জনক থেকে বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাই দেশবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন সর্বদায়।

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মেয়র আব্দুল মালেক মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মকবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, হারুনুর রশিদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-দপ্তর আব্দুল জলিল, আইন বিষয়ক সম্পাদক মাজেদুর রহমান, চেয়ারম্যান অধ্যক্ষ আজাহারুল হক, লুৎফর রহমান, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, যুবলীগের সভাপতি আল-মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, কৃষকলীগের সভাপতি মহসীন আলী, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, সাবেক ছাত্রলীগ নেতা উজ্জল হোসেন, নাদিরুজ্জামান মিলন, স্বেচ্ছাসেবকলীগ নেতা জহুরুল ইসলাম, ইসমাইল হোসেন সান্টু সহ জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।