আবাসিক খাতে গ্যাসের দাম বৃদ্ধি সংক্রান্ত কোনো প্রস্তাব করা হয়নি।গ্যাস ব্যবহারের পরিমাণের বিষয়ে পুন:বিবেচনার জন্য বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে পত্র মারফত অনুরোধ করা হয়েছে।

গ্যাসের দাম বৃদ্ধির বিষয়ে মঙ্গলবার (১৬ মে) গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর এক বিজ্ঞপ্তিতে এমন দাবি করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। তিতাস গ্যাস বলেছে, সম্প্রতি কিছু সংবাদ মাধ্যমে উক্ত বিষয়টি নিজেদের মত বিশ্লেষণ করে তিতাস গ্যাস টিএণ্ডডি কোম্পানি কর্তৃক গ্যাসের মূল্য বৃদ্ধির জন্য প্রস্তাব করেছে বলে সংবাদ প্রচারিত হচ্ছে।

এ ধরণের সংবাদ প্রকাশ ও প্রচার করায় কোম্পানির ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে, যা কাম্য নহে। তিতাস গ্যাস টিএণ্ডডি কোম্পানি লিমিটেড পেট্রোবাংলার ছয়টি ডিষ্ট্রিবিউশন কোম্পানির মধ্যে অন্যতম। অত্র কোম্পানি গ্যাস সরবরাহ করে প্রতি ইউনিটে শুধুমাত্র ১৩ পয়সা মার্জিন পেয়ে থাকে।

গ্যাসের মূল্য বৃদ্ধি বা হ্রাস করার ক্ষেত্রে তিতাস গ্যাস-এর কোন প্রকার ভূমিকা বা সম্পৃক্ততা নেই। ইতোপূর্বেবিইআরসি মিটারবিহীন আবাসিক গ্রাহকের প্রতি মাসে গ্যাস ব্যবহার একমূখী চুলার এবং দ্বি-মূখী চুলার ক্ষেত্রে যথাক্রমে ৭৩.৪১ ঘনমিটার এবং ৭৭.৩৮ ঘনমিটার নির্ধারণ করে।

পরবর্তীতে গত বছরের ৪ জুন এক আদেশে মিটারবিহীন আবাসিক গ্রাহকের প্রতি মাসে গ্যাস ব্যবহারের ক্ষেত্রে এক-মূখী চুলার এবং দ্বি-মূখী চুলার ক্ষেত্রে যথাক্রমে ৫৫ ঘনমিটার এবং ৬০ ঘনমিটার পুন:নির্ধারণ করে।

প্রকৃতপক্ষে বর্তমানে নির্ধারিত পরিমান-এর চেয়ে মিটারবিহীন গ্রাহকগন বেশী গ্যাস ব্যবহার করে। ফলে তিতাস গ্যাস টিএণ্ডডি কো. লি. -এর সিস্টেম লস বৃদ্ধি পায়।