জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিল ২০২৩-২৪ এর নতুন কমিটি গঠিত হয়েছে। কাউন্সিলের সভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান ইউনিটের শরিফুল ইসলাম খান এবং সাধারণ সম্পাদক পদে আইইআর ইউনিটের অভিজিৎ বাড়ই নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১৪ জুলাই) সকালে উপস্থিত সিনিয়র রোভার মেটদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নতুন কাউন্সিল গঠিত হয়। এরপর জবি রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার কমিটি ঘোষণা করেন। তখন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, বিভিন্ন অনুষদের শিক্ষক, জবি রোভার স্কাউট গ্রুপের প্রাক্তন সদস্যবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।

নির্বাচিত নতুন কাউন্সিলে সহ-সভাপতি দু’টি পদে পরিসংখ্যান ইউনিটের সিনিয়র রোভার মেট মো: রাকিব আকন্দ ও ইংরেজি ইউনিটের সিনিয়ির রোভার মেট মো: ইমরান হাসান নির্বাচিত হয়েছেন। যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মার্কেটিং ইউনিটের সিনিয়র রোভার মেট মো: মোস্তাফিজুর রহমান। অন্যান্য পদে প্রোগ্রাম সম্পাদক মোঃ রিফাত রায়হান, ট্রেনিং সম্পাদক মো: মেহেদী হাসান, প্রচার সম্পাদক অনুপম মল্লিক আদিত্য, প্রকাশনা সম্পাদক নিরব সরকার দয়াল, অর্থ সম্পাদক মো: মাহবুব হাওলাদার, গার্ল-ইন-রোভার সম্পাদক জান্নাতুল ফেরদাউস জুঁই, দপ্তর সম্পাদক ফারহানা, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মো: আলম হোসেন, ক্রীড়া সম্পাদক মো: ইসমাইল হোসেন শাহ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো: জহিরুল ইসলাম, বহিঃযোগাযোগ সম্পাদক চয়ন কৃষ্ণ দেব, পাঠাগার সম্পাদক মো: স্বাধীন আহমেদ জয়, আপ্যায়ন সম্পাদক তানভীর আহমেদ, স্বাস্থ্য ও সমাজসেবা সম্পাদক পদে তনিমা ইসলাম মনোনীত হয়েছেন।

এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে থাকবেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও রোভার ইন কাউন্সিলের সদ্য সাবেক সভাপতি এস কে জামিরুল এবং গণিত ইউনিটের সিনিয়র রোভারমেট ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ গোলাম রাজিক আদন।

জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান। এখানে যারা নেতৃত্বে আসে তাঁরা গণতান্ত্রিক উপায়ে আসে। আশাকরি সভাপতি শরিফুল ইসলাম খান এবং সাধারণ সম্পাদক অভিজিৎ বাড়ই তাঁরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের মান আরো বৃদ্ধি করবে। দেশের সর্বোচ্চ প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড অর্জনের সফলতার ধারাবাহিকতা বজায় রাখবে।

জবি রোভার- ইন- কাউন্সিলের সাবেক সভাপতি মোল্লা মামুন হাসান বলেন, নিষ্ঠা ও দক্ষতার পরিচয় দিয়ে তারা আজ এই সফলতা অর্জন করেছে। জবি রোভার দক্ষ নেতৃত্ব পেয়েছে।  আশা করি তাদের হাত ধরে জবি রোভার তার সাফল্যের শীর্ষে পৌঁছাবে।