বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী পৌর সদরে অবস্থিত বোয়ারমারী জর্জ একাডেমী নামক একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক থানায় দায়ের করা মিথ্যা অভিযোগের বিরুদ্ধে ওই বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা সংবাদ সম্মেলন করেছেন। রবিবার (৩০ জানুয়ারি) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে করা সংবাদ সম্মেলনে বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলামসহ বিদ্যালয়ের ১৪ জন শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক মো. মোহাসীন আলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে অবৈধ সুবিধা নেয়ার জন্য মো. মোহাসীন আলমকে চাপ প্রয়োগ করে হেনস্থা করছিলেন। সম্প্রতি অনুষ্ঠিত ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে ভয়ভীতি দেখান। এর কয়েকদিন পর ওই শিক্ষক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের বরাবরে লিখিত আবেদন করে বিদ্যালয়ের একটি পুরাতন বেঞ্চ বাসায় নেন। বিদ্যালয়ের ওই বেঞ্চ নেয়ার সিসিটিভি ফুটেজ প্রধান শিক্ষকের মাধ্যমে বিভিন্ন জনের হাতে যায়। পরবর্তীতে ওই সিসিটিভির ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়।

এ ঘটনায় ভূক্তভোগী শিক্ষক মো. মোহাসীন আলম তার সম্মান এবং মর্যাদারহানি ঘটায় সাংবাদিকদের মাধ্যমে এর সুষ্ঠু বিচার চেয়েছেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, সহকারী শিক্ষক এস এম ইউনুস আলী, বিকাশ চন্দ্র বসু, মো. আনিচুজ্জামান, মো. দেলোয়ার হোসেন, কৃষ্ণ চন্দ্র সাহা, মাসুরা খাতুন, আমেনা পারভীন, রোমানা মিজুন, মাধবিকা বিশ্বাস, মো. বিল্লাল হোসেন, মো. সৈয়দ আলী, মো. মোহাসীন আলম।

সংবাদ সম্মেলনের ব্যাপারে প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যা বলেন, আমি কোন শিক্ষককে চাপ প্রয়োগ করি নাই। সিসিক্যামেরার ফুটেজ আমি থানায় দিয়েছি। কি ভাবে সে ফুটেজ ফেসবুকে গেলো আমি জানি না।