যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ডিনস কমিটির নতুন আহ্বায়ক হয়েছেন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা। আহ্বায়ক হিসেবে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মোঃ গালিবের মেয়াদ শেষ হওয়ায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যাকে আগামী ছয় মাসের জন্য নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকাবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে কমনওয়েলথ এক্সিকিউটিভ মাস্টার অফ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডিগ্রী অর্জন করেন।পেশাগত জীবনে প্রথমে খুলনা বিশ্ববিদ্যালয়ে লেকচারার পদে কাজ করেন। বর্তমানে যবিপ্রবির পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি(ইএসটি) বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

নতুন দায়িত্ব প্রসঙ্গে তিনি বলেন, আল্লাহ তায়ালার অশেষ কৃপায় আমি ডিনস কমিটির আহ্বায়ক হয়েছি। ডিনস কমিটির সকলের মতামতকে প্রাধান্য দিয়ে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো। পূর্বের দায়িত্ব (যেমন- হল প্রভোস্ট, প্রক্টর, গবেষণা সেলের ডিরেক্টর, বিভাগীয় চেয়ারম্যানের কাজগুলো) থেকে অভিজ্ঞতালব্ধ জ্ঞান দিয়ে বিশ্ববিদ্যালয়ের কাজগুলো সুষ্ঠু ও সফলভাবে সম্পাদনা করতে পারব ইনশাআল্লাহ।

ডিনস কমিটির আহ্বায়ক হিসেবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক সম্পর্কিত সঠিক সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করতে পারব বলে আশা করছি । সর্বোপরি বিশ্ববিদ্যালয়কে আরও গতিশীল করার জন্য নিজ অবস্থান থেকে সার্বিক চেষ্টা করবো।