যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ৪র্থ সমাবর্তন ২০২৩ অনুষ্ঠান নির্বিঘ্নে সম্পন্ন করতে বৃহস্পতি ও শুক্রবার সাপ্তাহিক ছুটি বাতিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদু’দিন সকল বিভাগ ও দপ্তরের দাপ্তরিক কার্যক্রম চলমান থাকবে। সমাবর্তনের পূর্বে গ্রাজুয়েটবৃন্দ সংশ্লিষ্ট বিভাগ থেকে ১৬ ও ১৭ ফেব্রুয়ারি তাঁদের সমাবর্তন গাউন ও উপহার সামগ্রী সংগ্রহ করতে পারবেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে জানা যায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) আগামী ১৮ ফেব্রুয়ারি রোজ শনিবার অনুষ্ঠিতব্য ‘৪র্থ সমাবর্তন ২০২৩’ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে উপাচার্য মহোদয় বিশেষ নির্দেশনা প্রদান করেছেন।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১৬ ও ১৭ জানুয়ারি যথাক্রমে বৃহস্পতিবার ও শুক্রবার সাপ্তাহিক ছুটি বাতিল ঘোষণা করা হলো এবং ঐ দুই দিন যথারীতি সকল বিভাগ ও দপ্তরের দাপ্তরিক কার্যক্রম পরিচালিত হবে।

সমাবর্তনের পূর্বে কোন শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী অতি জরুরী প্রয়োজন ব্যতীত কর্তৃপক্ষের পূর্বানুমতি ছাড়া কোনরুপ ছুটি ভোগ করতে পারবে না। এছাড়া ৪র্থ সমাবর্তন ২০২৩ এর সাথে সংযুক্ত ও রেজিস্ট্রার অফিস যে সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বিশ্ববিদ্যালয়ের কাজের জন্য প্রয়োজন মনে করবে তাঁদের সকলকে রেজিস্ট্রারের নির্দেশ পালন করতে হবে।

১৯ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।এছাড়া আগামী ১৮ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখ রোজ শনিবার অনুষ্ঠিতব্য ‘৪র্থ সমাবর্তন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে।

উল্লেখ্য যে, গ্রাজুয়েটবৃন্দ যবিপ্রবির প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলার পরীক্ষার নিয়ন্ত্রক দপ্তর থেকে ‘না দাবি সনদ’ এবং গাউন জমার ‘রসিদ’ নির্ধারিত বুথে জমাদান পূর্বক মূল সনদ সংগ্রহ করতে পারবেন। বৃহস্পতিবার ও শুক্রবার সকল বিভাগ ও দপ্তরের দাপ্তরিক কার্যক্রম যথারীতি পরিচালিত হবে।

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের গাড়িসমূহ নির্দিষ্ট রুট অনুযায়ী চলাচল করবে। গ্রাজুয়েটবৃন্দের সুবিধার্থে যশোর শহরস্থ পালবাড়ি মোড়-ক্যাম্পাস পর্যন্ত বাস শিডিউল অনুযায়ী যাতায়াত করবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিষয়ে পরিবহন সূচির বিজ্ঞপ্তি দেওয়ার কথা রয়েছে।