আগামী ২১ অক্টোবর থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে সশরীরে পাঠদান কার্যক্রম শুরু হ। বেশনিবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিমের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১ অক্টোবর থেকে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম শুরু হবে।

একইদিন ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে বিকেল তিনটায় উপাচার্যের কনফারেন্স রুম থেকে ভার্চুয়াল প্লাটফর্মে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর উপস্থিত থাকার কথা রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। শিক্ষামন্ত্রীর ওরিয়েন্টেশন উদ্বোধন ঘোষণার পরপরই অধিভুক্ত কলেজসমূহের অধ্যক্ষদের সংশ্লিষ্ট শিক্ষক ও প্রথম বর্ষের শিক্ষার্থীদেরকে নিয়ে ওরিয়েন্টেশন কর্মসূচি পালনের জন্য বলা হয়েছে।