ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্রিকেট ক্লাবের উদ্যোগে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় চাম্পিয়ন হয়েছে ইবি রেঞ্জার্স। বুধবার ( ০১ জুন) বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ২৫ মে থেকে ছয় দলকে নিয়ে এই টুর্নামেন্ট শুরু হয়। এর মধ্যে ফাইনালে উঠে ইবি রেড রাইডার্স ও ইবি রেঞ্জার্স। ফাইনালে ইবি রেড রাইডার্সকে ৭৭ রানের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে ইবি রেঞ্জার্স। ম্যাচ সেরা খেলোয়াড় লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের রুমন ও টুর্নামেন্ট সেরা হন মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পাপন।

পরে চাম্পিয়ন ও রানার্স আপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল, উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমান, শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগ প্রমুখ।

ক্রিকেট ক্লাবের সভাপতি শাহীনুর ইসলাম ফিরোজ বলেন, মাদকমুক্ত ক্যাম্পাস গড়তে হলে খেলাধুলার কোন বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত করতে ইবি ক্রিকেট ক্লাব প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং সামনে সকলের সহযোগিতায় এরকম টুর্নামেন্ট আয়োজন করবো।সকলের সহযোগিতা আমাদের কাম্য।

অধ্যাপক ড. শাহাজাহান মণ্ডল, খেলোয়াড়দের আইনস্টাইনের আপেক্ষিকতা নীতির সাথে তুলনা করে বলেন, খেলোয়াড়রা হচ্ছে সর্বদা যুবক যাদের প্রকৃত বয়স বাড়লেও দেহের বয়স বাড়ে না। তাই খেলোয়াড়দের দেহ সর্বদা কর্মঠ থাকে। ইবি ক্রিকেট ক্লাব শৃঙ্খলার সাথে খেলা সমাপ্তি করতে পারায় ধন্যবাদ জানাই। এত সুন্দর আয়োজন আগামীতে আরো হবে এই প্রত্যাশা করি।

উল্লেখ্য, এএনএইচ গ্রুপের বাংলা ওয়াশ লিমিটেডের সিইও মোকাদ্দেস হানিফ টলিনের পৃষ্ঠপোষকতায় এ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হয়। এএনএইচ গ্রুপ এ খেলায় আর্থিক পৃষ্ঠপোষকতা করেন। মোকাদ্দেস হানিফ টলিন ইবি ইইই বিভাগের শিক্ষার্থী ছিলেন। এ খেলায় প্রাইজ মানি স্পন্সর করেন গ্রীণ আর্কিটেক্ট ও গ্রীণ সাইড।