মোঃইমরান হোসেন, স্টাফ রিপোর্টার:  মৌলভীবাজার জেলা কারাগার থেকে কমলগঞ্জ উপজেলার দুই শিক্ষার্থী এবারে( ২০২১) সালের এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। শনিবার বিকেলে কারাগার সূত্রে এ তথ্য জানা যায়। কারাগার সূত্র জানায়,

কমলগঞ্জ উপজেলার শ্রীগোবিন্দপুর চা বাগানের খ্রিস্টানটিলার বাসিন্দা মাধবপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এলেক্স গমুজ নারী ও শিশু নির্যাতন মামলায় এবং আদমপুর ইউনিয়নের পূর্ব জালালপুর গ্রামের বাসিন্দা এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফজল আলী হত্যা মামলার আসামি হওয়ায় কারাগারে থেকে চলমান এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

এ ব্যাপারে জানতে চাইলে মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক আব্দুস সোবহান ও এস, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ্মমোহন সিংহ জানান, কর্তৃপক্ষের নির্দেশে মানবিক বিভাগের ২ শিক্ষার্থী আগামী ১৫ নভেম্বর সোমবার থেকে বিশেষ ব্যবস্থায় পরীক্ষায় অংশ নিবে।

মৌলভীবাজার জেলার কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন বলেন, কমলগঞ্জের দুইজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পাওয়ার পর আমরা পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেই। এমনকি কারাগারে বসে যাতে তারা পড়াশুনা করতে পারে সেজন্য সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।