জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল একাংশের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি-সাধারণ সম্পাদকসহ পঁচিশ পদে বিভিন্ন বিভাগের শিক্ষকরা স্থান পেয়েছে।

মঙ্গলবার (২১মার্চ) নবগঠিত কমিটির দপ্তর সম্পাদক শাহ মো.আরিফুল আবেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুর আদর্শ অনুশীলন ও সংগঠনকে আরও বেগবান করার লক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের এক সাধারণ সভায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এ সময় সভায় দলটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক মো. মোমিন উদ্দীনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন দলটির সভাপতি নূরে আলম আব্দুল্লাহ। সভায় উপস্থিত সদস্যদের সম্মতিতে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ, কোষাধ্যক্ষ ড. মো. আব্দুস সামাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ শহীদুল্লাহ তাসফিক এবং মো. মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ড. মোবারক হোসেন, প্রচার সম্পাদক কাজী ফারুক হোসেন এবং দপ্তর সম্পাদকে শাহ মো. আরিফুল আবেদ।

এ ছাড়া সদস্য পদে আছেন, অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া, অধ্যাপক ড. মো. আশরাফ-উল-আলম, অধ্যাপক ড. শামছুন নাহার, ড. জি.এম. আল-আমীন, ড. শেখ মাশরিক হাসান, শামীমা আক্তার, মো. ময়েনুল হক, শেখ আলমগীর, মো. আসাদুজ্জামান, আব্দুল কুদ্দুস, মো. মেফ্তাহুল হাসান, মো. আশরাফুল ইসলাম, সাজিয়া আফরিন, রুবাইয়া জাবীন প্রিয়তা এবং বেনজির এলাহি মুন্নি।

প্রসঙ্গত, গত ২ মার্চ অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহকে সভাপতি ও অধ্যাপক ড. মো.মোমিন উদ্দীনকে সাধারণ সম্পাদক করে নীল দলের এই অংশের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর আগে দলটির দ্বায়িত্ব পালন করেন অধ্যাপক ড. পরিমল বালা ও অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।