নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে স্মার্ট ও মডেল টাউন গড়ার লক্ষ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের যুব কাউন্সিলর নির্বাচনে ক্লাস্টার ২ (সিটি কর্পোরেশনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) এ যুব কাউন্সিলর পদে নির্বাচন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী তাসদিকুল হাসান।

কাউন্সিলর পদে প্রার্থী মনোনীত হওয়ার পর থেকে নিবন্ধিত ভোটারদের কাছে ভোট চাইছেন এবং সমর্থন প্রত্যাশা করছেন তিনি। ২৮ জুন রোজ শুক্রবার সিরাক বাংলাদেশ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন যৌথ উদ্যোগে অনলাইন ভোটের মাধ্যমে নারায়ণগঞ্জ ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হবে।

তাসদিকুল হাসান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের একজন স্থায়ী বাসিন্দা। তিনি সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে স্নাতক সম্পন্ন করেন। বর্তমানে তিনি এই বিভাগে স্নাতকোত্তর করছেন।

জানা যায়, স্কুল জীবন থেকেই তাসদিকুল হাসান নানা ছাত্র সংগঠনে সম্পৃক্ত হোন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে বিভিন্ন ছাত্র সংগঠনে যুক্ত হয়ে যোগাযোগ দক্ষতা উন্নয়ন, নেতৃত্ব চর্চার বিষদ সুযোগকে কাজে লাগান তিনি। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত তরুণ সাংবাদিকদের অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতাকে পেশাগত জীবনে প্রয়োগ, চ্যালেঞ্জ মোকাবিলা ও নৈতিকতার চর্চা লক্ষ্যে কাজ করা জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির এক মেয়াদে প্রচার-প্রকাশনা সম্পাদকের দায়িত্ব সফলভাবে পালন করে পরবর্তীতে সহ-সভাপতি নির্বাচিত হন তিনি।

নারায়ণগঞ্জ জেলা হতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক-কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বর্তমান-সাবেক শিক্ষার্থীদের সমন্বয় এবং ছাত্র-ছাত্রীদের সার্বিক উন্নয়নে গঠিত জবিস্থ নারায়ণগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করছেন তাসদিকুল হাসান। গুচ্ছভর্তি পরীক্ষার নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে অংশগ্রহণকারী দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনামূল্য সহযোগীতা করে থাকে নারায়ণগঞ্জ জেলার ছাত্রদের সংগঠনটি। বন্যার্তদের ত্রান বিতরণ, দুস্থদের ইদ সামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, লাইব্রেরীতে তরুণদের পাঠাভ্যাস তৈরিসহ সেচ্ছাসেবায় কাজ করা সিদ্ধিরগঞ্জ ও পার্শ্ববর্তী অঞ্চলের তরুণদের সেচ্ছাসেবী সংগঠন শ্লোগানের প্রচার বিভাগের সদস্য পদে রয়েছেন তিনি। লায়ন্স ক্লাব পরিচালিত লিও ক্লাবের সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষের দায়িত্ব পালনের অভিজ্ঞতাও রয়েছে তার।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের যুব কাউন্সিলর নির্বাচনের নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামী ২৮ জুন রোজ শুক্রবার অনলাইন ভোটের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ১৮ বছর থেকে ৩৫ বছর বয়সী শুধুমাত্র নিবন্ধিত যুব ভোটারগণ ভোট প্রদান করতে পারবেন। পরিবেশের ক্ষতিরোধে কোনো প্রকার পোস্টার বা মুদ্রিত প্রচারণা উপকরণ, মাইক ব্যবহার, আইনশৃঙ্খলা বিঘ্নিত হয় এমন জনসমাগম আয়োজন বা প্রচারণামূলক অনুষ্ঠান করতে পারবেন না প্রার্থীরা।

এবিষয়ে ক্লাস্টার ২ (সিটি কর্পোরেশনের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) এর প্রার্থী তাসদিকুল হাসান বলেন, আমি নির্বাচনি আইন মেনে নিবন্ধিত ভোটারদের কাছে ভোট চাইছি। তরুণ ভোটারদের সমর্থন পেলে আমি তরুণদের কথা ও চাহিদাগুলো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের কাছে তুলে ধরতে পারবো। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ জনশক্তি গঠনের বিকল্প নেই। কিশোর গ্যাং ও মাদকমুক্ত তরুণ সমাজ এবং তরুণদের দক্ষ জনশক্তিতে রূপান্তরের সমর্থনে নিবন্ধিত যুব ভোটারগণ আমাকে ভোট দিন। ২৮ জুন রোজ শুক্রবার সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত আমাকে ভোট দিতে ভিজিট করুনঃ http://nagarjubovote.com/