মোটরসাইকেল দুর্ঘটনায় অভিজিৎ হালদার নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থী মারা গেছেন। এই ঘটনায় নিহত শিক্ষার্থীর সঙ্গে থাকা তার বান্ধবী গুরুতর আহত হয়েছেন। অভিজিৎ হালদার বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায়।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে মুন্সিগঞ্জের ঢাকা-মাওয়া হাইওয়েতে মোটরসাইকেল দুর্ঘটনায় ঘটনাস্থলেই মারা যান তিনি।
তার সহপাঠীরা জানান, শুক্রবার দুপুর ১২টায় বান্ধবীকে নিয়ে মোটরসাইকেলে করে মাওয়া থেকে ঢাকা আসার পথে বঙ্গবন্ধু টোল প্লাজার সামনে নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ের সাথে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলে মারা যান অভিজিৎ হালদার। আমরা এই মর্মান্তিক দুর্ঘটনায় অভির মৃত্যু কোনোভাবে মেনে নিতে পারছি না।
সহপাঠীরা আরও জানান, তার সঙ্গে থাকা অনন্যা হালদার অন্তু নামে আরেক শিক্ষার্থী গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন রয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
এ শিক্ষার্থীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও সহপাঠীরা।
জবি ছাত্র অভিজিৎ হালদারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম। সেই সাথে আহত ছাত্রীর খোঁজখবর নেওয়া জন্য সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছেন তিনি।