প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

শনিবার (১ অক্টোবর) দুপুর দেড়টায় ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে এ বৃক্ষরোপণ করা হয়।

সংগঠনটির দলীয় টেন্ট, বটতলা, অনুষদ ভবনের পাশে ও ডায়না চত্বরসহ ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গায় বৃক্ষরোপণ করে শাখা ছাত্রলীগ। এসময় দশের অধিক বকুল ফুল গাছ রোপণ করে তারা। এছাড়া ৭৬ তম জন্মদিন উপলক্ষ্যে ৭৬ টি গাছ লাগানো হবে বলে জানান তারা।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত, সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ সভাপতি তন্ময় সাহা, আরিফুল ইসলাম, বনি আমিনসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমাদের এই আবহাওয়ায় গাছ লাগানোর কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের গাছ লাগানোর ব্যাপারে উৎসাহ দিয়েছেন।

সেই জায়গা থেকে শাখা ছাত্রলীগ গাছ লাগানোর ব্যাপারে বিশেষ গুরুত্ব দিচ্ছে। আমরা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান অর্থাৎ শিক্ষার্থীদের আনাগোনা যেখানে একটু বেশিই থাকে সেসব স্থানে আমরা বৃক্ষরোপণ করেছি। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে।

এ বিষয়ে শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষ্যে পুরো ক্যাম্পাস জুড়ে ৭৬টি বৃক্ষরোপণ করা হবে। পূর্বে কিছু গাছ লাগানো হয়েছে পর্যায়ক্রমে বাকিগুলো লাগানো হবে।