কেশবপুর প্রতিনিধি: যা কিছু মানুষের কল্যাণে-তারই সাথে শেকড়ের সন্ধানে আর্তমানবতার কল্যাণে নিবেদিত স্বেচ্ছাসেবী বে-সরকারী উন্নয়ন সংস্থা “শেকড়ের সন্ধানে” আয়োজিত সুশীলসমাজ গঠনে করণীয় ও আর্তমানবতার কল্যাণে আমাদের ভূমিকা শীর্ষক সাহিত্য আসর, আলোচনা ও মতবিনিময় সভা এবং  শেকড়ের সন্ধানের রজতজয়ন্তী উৎসব বাস্তবায়ণের পরিকল্পনা অনুষ্ঠিত হয়।

 

শনিবার (০৮ জুন-২০২৪) কেশবপুর প্যারামেডিকেল এন্ড টেকনোলজি ফাউন্ডেশন (পি টি এফ) মিলনায়তনে প্রেসক্লাব কেশবপুরে’র সভাপতি জনাব ওয়াজেদ খান ডব্লু’র  সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা করেন অবসরপ্রাপ্ত অধ্যাপক কবি ও গবেষক সুরাইয়া শরীফ,শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ মিজানুর রহমান মায়া।

 

বিশেষ অতিথির আলোচনা করেন শেকড়ের সন্ধানে’র উপদেষ্টা ও “পি টি এফ”-এর চেয়ারম্যান জনাব এ.কে.আজাদ (ইকতিয়ার), কেশবপুর উপজেলা প্রেসক্লাব’র সভাপতি জনাব এস আর সাঈদ, সরকারী কর্মকর্তা(অবঃ)কবি ও কথাসাহিত্যিক রাশিদা আখতার লিলি, কবি ও চিকিৎসক গাজী আবুবকর সিদ্দিক।

মতবিনিময়,ছড়া, কবিতা, গল্প ও আলোচনা করেন, কবি গোলাম মোস্তফা, কবি উজ্জ্বল কুমার ঘোষ, চারণকবি বাবুল আহম্মেদ তরফদার,কবি আলী আহম্মদ, কবি আব্দুল হাই হাদি,সমাজসেবক ও সাহিত্যানুরাগী জনাব আজিবর রহমান,নার্গিস পারভীন,মতিয়ার রহমান,শংকর দাস,নূর হোসেন বাঁধন,ইয়াসিন আরাফাত প্রমুখ।

সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আনিছুজ্জামান ও রুহুল আমীন।

অনুষ্ঠানে শেকড়ের সন্ধানে’র ছাত্র পরিষদের সদস্য বাঁধন কলেজে ভর্তি হওয়াই সবার মাঝে মিষ্টি বিতরণ করে ও বিভিন্ন কবি-লেখকদের সদ্য প্রকাশিত গ্রন্থের কপি একে-অপরের মাঝে বিতরণ করায় অনুষ্ঠানস্থল মুখরিত হয়ে উঠে।

 

অনুষ্ঠানে সকলের সর্বসম্মতিক্রমে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়,তার মধ্যে পরবর্তী অনুষ্ঠানের দিন ০৬ জুলাই ২০২৪ একই সময় ও স্থানে সাহিত্যআসর, আলোচনা,অভিষেক,রজতজয়ন্তী উৎসবের চুড়ান্ত প্রস্তুতি(দিন- সুচি ও বিবিধ)২ টি গ্রন্থের মোড়ক উম্মোচন ও সাংগঠনিক কিছু বিষয়ের প্রস্তুতি গ্রহণ ইত্যাদি অনুষ্ঠিত হবে।

বিঃদ্রঃ শেকড়ের সন্ধানে রজতজয়ন্তী উৎসব সংখ্যা মূদ্রণের পথে তাই সাথে থাকা, কাছে থাকা সবাইকে সহ যারা এখনো লেখা দিতে পারেননি ও বাংলাদেশ সহ সারা বিশ্বময় সকল কবি,লেখক,শিক্ষার্থী ও ইচ্ছুক ব্যক্তিদের ছড়া,কবিতা,সংগীত,ছোট্ট গল্প,গল্প,প্রবন্ধ,নিবন্ধ ইত্যাদি বিষয়ের সংক্ষিপ্ত অপ্রকাশিত লেখা দিতে পারেন ১৪ জুন ২০২৪ রাত ১২ টার মধ্যে।

শর্ত ও নিয়মাবলি: লেখার সাথে সবাইকে অবশ্যই সচল ফোন নং,ছবি,পূর্ণ ডাক ঠিকানা দিতে হবে। সম্ভব হলে খুব সংক্ষিপ্ত পরিচিতি দিতে পারেন।

ই-মেইল: [email protected] 

এব্যাপারে সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক শেখ মিজানুর রহমান মায়া বলেন, সবাইকে রজতজয়ন্তী উৎসব এর দাওয়াত, এক বা একাধিক কপি পাবেন ও অনেকেই পুরুষ্কার-সম্মাননার আওতায় আসতে পারেন।