শাহাদাৎ হোসেন লিটনের ‘লাভ স্টেশন’ ছবি দিয়ে ২০১৪ সালে চলচ্চিত্রে অভিষেক হয় মিষ্টি জান্নাতের। এরপর ‘চিনিবিবি’ ছবি করে আলোচনায় আসেন তিনি। তবে অন্যের প্রযোজনায় ছবি করার চেয়ে নিজেই প্রযোজনা করতে ভালোবাসেন তিনি।

‘আমার প্রেম তুমি’ ছবিতে মিষ্টির নায়ক ভারতের সোহম চক্রবর্তী।
এরমধ্যে ‘তুই আমার’ ও ‘তুই আমার রাণী’ নামে দুটি ছবি মুক্তি পেয়েছে তাঁর প্রযোজনায়। সামনে মুক্তির অপেক্ষায় আছে ‘আমার প্রেম তুমি’। এখানে তাঁর নায়ক ভারতের সোহম চক্রবর্তী। মিষ্টি প্রযোজিত সবগুলো ছবিই পরিচালনা করেছেন সজল আহমেদ।

মাঝখানে করোনার কারণে দুই বছর কোনো ছবি প্রযোজনা করেননি মিষ্টি। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ফের প্রযোজনায় নেমেছেন অভিনেত্রী। তাঁর প্রতিষ্ঠান ‘হ্যাভেন মাল্টিমিডিয়া’ থেকে এবার ৫টি ওয়েব সিরিজ ও দুটি ছবি নির্মাণ করবেন। এরমধ্যে গল্প নির্বাচন করেছেন। শিগগির চূড়ান্ত করবেন শিল্পী ও কলাকুশলী।

অভিনেত্রী পরিচয়ের বাইরে নিজেকে পেশাদার প্রযোজক হিসেবে প্রতিষ্ঠিত করতে চান মিষ্টি জান্নাত। মিষ্টি বলেন, ‘আগের সবগুলো ছবিতে আমি অভিনয় করলেও এবার ব্যতিক্রম ঘটবে। আমি হয়তো দু-একটা ছবিতে থাকতে পারি তবে বেশিরভাগ ছবিতে অন্য তারকারা থাকবেন। পরিচলনায়ও আসবে নতুনরা। আমি অতিথি প্রযোজক নই, পেশাদার প্রযোজক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। ’

মিষ্টি এখন আমিনুল ইসলাম বাচ্চুর ‘ফুলজান’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছেন। কিছুদিনের মধ্যেই ছবিটির দৃশ্যধারণ সম্পন্ন হবে। শিগগিরই নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিতব্য ছবি ও ওয়েব সিরিজের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি।