ভিন্নধর্মী গায়কির জন্য পরিচিত সংগীতশিল্পী পাপী মনা। এ গায়ক এবার সাফল্য দেখাচ্ছেন যুক্তরাষ্ট্রে। সেখানকার ম্যাগাজিন রোলিং স্টোন আয়োজিত ‘নেক্সট টপ হিটমেকার’ প্রতিযোগিতায় কোয়ার্টার ফাইনালে তিনি। এর মাঝেও এখন পর্যন্ত প্রথম স্থানে রয়েছেন পাপী মনা। বিষয়টিকে বাংলাদেশের জন্য গর্বের মনে করছেন সংগীত সংশ্লিষ্টরা।

পাপী মনার লেখা, সুর এবং তার কণ্ঠে গাওয়া গান ‘নো স্ট্যান্ডিং এনিটাইম’ এ প্রতিযোগিতায় জমা দিলে সংস্থাটি তা গ্রহণ করে। এটি তার মৌলিক গান। প্রতিযোগিতাটিতে ভোটাভুটির মাধ্যমে প্রথম হলে ফিউচার অফ মিউজিক শোকেসে পারফরমেন্স করার সুযোগ মিলবে। দীর্ঘ ২৫ বছর ধরে সংগীতচর্চা করা পাপী মনা জানান, আমেরিকান মেইন স্ট্রিমে কাজ করা তার দীর্ঘদিনের স্বপ্ন।

রোলিং স্টোন ম্যাগাজিনটি সংগীত, রাজনীতি এবং সংস্কৃতির ওপর আলোকপাত করে। এটি ১৯৬৭ সালে ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকোতে জ্যান ওয়েনার এবং সংগীত সমালোচক রাল্ফ জে গ্লিসন দ্বারা প্রতিষ্ঠিত হয়। ম্যাগাজিনটি প্রথমে হান্টার এস. থম্পসনের রক সংগীত এবং রাজনৈতিক প্রতিবেদনের কাভারেজের জন্য পরিচিত ছিল। কলোসাল এবং রোলিং স্টোন আমেরিকার নেক্সট টপ হিটমেকারের জন্য একসঙ্গে কাজ করছে। অনলাইনে ভোটের মাধ্যমে যে কেউ পছন্দের প্রতিযোগীকে এগিয়ে নিতে পারেন। পাপী মনা নিজেও দেশের মানুষ ও শুভাকাক্সক্ষীদের কাছে ভোট চাইছেন।

বর্তমানে সেরা পাঁচের জন্য ভোটগ্রহণ চলছে। বিশ্বের যেকোনো জায়গা থেকে https://tophitmaker.org/2024 এই ওয়েবসাইটে গিয়ে ভোট করা যাবে।