সপরিবারে করোনায় আক্রান্ত হয়েছেন ভারতীয় বাংলা সিনেমার দর্শকপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ভারতীয় একটি সংবাদমাধ্যমে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন—‘দার্জিলিং থেকে ফিরে একটি বিজ্ঞাপনের কাজ করি। তার পরেই ঠান্ডা লাগে। পরীক্ষা করে সংক্রমণ ধরা পড়ে। ভাগ্যিস আমার শাশুড়ির হয়নি। ওনাকে অন্য বাড়িতে পাঠিয়েছি।

আমরা বাড়ির উপরের ফ্ল্যাটে আইসোলেশনে রয়েছি।’ পরিচালক অতনু বসুর ‘অচেনা উত্তম’-এর শুটিং করতে দার্জিলিংয়ে গিয়েছিলেন ঋতুপর্ণা। শীতের দার্জিলিং উপভোগ করার জন্য পরিবারের সবাইকে সঙ্গে (স্বামী সঞ্জয় এবং পরিবারের অন্য সদস্য) নিয়ে গিয়েছিলেন তিনি। ফিরে এসেই সবার ঠান্ডা লাগে। কোভিড-১৯ পরীক্ষা করালে সবারই রেজাল্ট পজিটিভ আসে। তবে ঋতুপর্ণার শারীরিক অবস্থা ভালো আছে বলে জানিয়েছেন তিনি। টলিপাড়ায় করোনার তাণ্ডব চলছে।

গত ৪ জানুয়ারি রাতে করোনা আক্রান্ত হওয়ার খবর জানান পরিচালক রাজ চক্রবর্তী ও অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। পরের দিন সকালে অভিনেতা রুদ্রনীল ঘোষ, পরমব্রত চ্যাটার্জির করোনা রিপোর্ট পজিটিভ আসে। এদিন বিকালে দেব-রুক্মিনি-মিমি জানান তারাও করোনায় আক্রান্ত হয়েছেন। এরপর এ ভাইরাসে আক্রান্ত হন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।