অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। তার প্রয়াণে শোকে স্তব্ধ বিশ্ব। শুধু ক্রীড়া জগত নয়, ভারতে বসে তার বিদায়ে শোকে স্তব্ধ বলিউড প্রাঙ্গণ। শেন ওয়ার্ন আর নেই- এই খবর মানতে পারছেন না অনুরাগীরা।

শুক্রবার ( ৪ মার্চ) সন্ধ্যায় থাইল্যান্ডে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন। ৫২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়েই মারা যান এ ক্রিকেটার। কিংবদন্তি এ ক্রিকেটারকে শ্রদ্ধা জানিয়েছেন বলিউড তারকারাও। বেশ কজন বলিউড তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটারের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

সানি দেওলও তার শ্রদ্ধা নিবেদন করেছেন এবং লিখেছেন, ক্রিকেট আজ এক মূল্যবান রত্ন হারিয়েছে। শান্তিতে থাকুন কিংবদন্তি শেন ওয়ার্ন। খুব তাড়াতাড়ি চলে গেলেন, প্রার্থনা রইল।

উর্মিলা মাতণ্ডকারও শেন ওয়ার্নের মৃত্যুতে শোক প্রকাশ করে টুইটে লিখেছেন, ক্রিকেট কিংবদন্তি শেন ওয়ার্নের মৃত্যুর কথা শুনে অত্যন্ত মর্মাহত এবং শোকে স্তব্ধ। কিংবদন্তি অসি লেগ স্পিনারকে মিস করব। শান্তিতে থাকুন।

অভিনেত্রী ডায়ানা পেন্টিও ক্রিকেটের দুঃখজনক দিন বলেই মনে করছেন এ প্রয়াণের খবরকে। তিনি লিখেছেন, এটি ক্রিকেটের জন্য একটি বেদনায়ক দিন। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। শান্তিতে থাকুন শেন ওয়ার্ন।

অভিনেত্রী শিল্পা শেঠি শেন ওয়ার্নের সঙ্গে তার দুটি ছবিসহ টুইটে লিখেছেন, কিংবদন্তির বিদায়। ওয়ার্নের মৃত্যুর খবরে শিল্পা হয়তো একটু বেশি কষ্ট পেয়েছেন, কারণ আইপিএলে তার দল রাজস্থান রয়েলসে খেলেছেন এ অস্ট্রেলিয়ান কিংবদন্তি। ২০০৮ সালে প্রথম আইপিএলে এ দলকে চ্যাম্পিয়ন করেছিলেন ওয়ার্ন।

এ ছাড়া বোমান ইরানি, অর্জুন রামপাল, পুলকিত সম্রাট, রণদীপ হুডা, অর্জুন কাপুর, গীতা বসরাসহ অন্যান্য তারকারাও প্রয়াত ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

এর আগে ৫২ বছর বয়সী অজি লেগ স্পিনারের মৃত্যুর খবরে তার সংস্থার পক্ষ থেকে জানানো হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ওয়ার্ন। মৃত্যুকালে তিনি থাইল্যান্ডে ছিলেন।

ওয়ার্নের এজেন্সির এক বিবৃতিতে বলা হয়, শেন ওয়ার্নকে তার বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় পাওয়া যায়। মেডিকেল দল নিজেদের পুরো চেষ্টা করেও তাকে আর ফেরাতে পারেনি। তার পরিবার এই সময় একা থাকতে চায় এবং সময়মতো এই বিষয়ে বাকি তথ্য দেওয়া হবে।

 

কলমকথা/ বিথী