ফের উত্তপ্ত হয়ে উঠেছে ফিলিস্তিন-ইসরাইল। পবিত্র রমজান মাসে ইসরাইলি দখলদার বাহিনীর হাতে নির্যাতিত হচ্ছে নিরপরাধ ফিলিস্তিনি জনগণ। এমনকি তাদের সালাত আদায় পর্যন্ত করতে দিচ্ছে না ইসরাইলি সেনারা।

নিরপরাধ ফিলিস্তিনিদের হত্যা ও সেখানে ধ্বংসযজ্ঞ চালানো ইসরাইলিদের প্রতি বিশ্বজুড়ে নিন্দা চলছে। ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশ্বজুড়ে তারকারা ফিলিস্তিনের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিচ্ছেন।

তাদের মধ্যে অন্যতম জনপ্রিয় বলিউড তারকা স্বরা ভাস্কর। ইসরাইলি হামলার বিরোধিতায় সরব হয়েছেন তিনি। ইসরাইলকে সন্ত্রাসী রাষ্ট্র বলে আখ্যা দিয়েছেন এই অভিনেত্রী।

এক টুইটারবার্তায় স্বরা লেখেন, ‘ইসরাইল একটি জাতিবিদ্বেষী রাষ্ট্র। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র। এটা অনেক বলা হয়েছে।’ পোস্টের সঙ্গে আল আকসা এবং ফ্রি প্যালেস্টাইন হ্যাশট্যাগ জুড়ে দেন স্বরা।

স্বরার ভাষ্যে, শুধুমাত্র ধর্মীয় কারণেই নয়, সাম্রাজ্যবাদ প্রতিষ্ঠায় এসব হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। তাই সবারই এর বিরুদ্ধে ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ করা উচিত। নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানো উচিত।

ইসরাইলের বিপক্ষে এমন বক্তব্য দিয়েই থামেননি স্বরা। আরো একটি টুইট করেছেন এই বলিউড অভিনেত্রী।

সেখানে লিখেছেন- ফিলিস্তিন এবং ফিলিস্তিনিদের জন্য সুবিচার চাওয়ার সঙ্গে ইসলামের কোনো যোগ নেই। অন্তত শুধুমাত্র সেটা ধর্মীয় কারণ হতে পারে না। প্রথম এবং সবার আগে সেটার সঙ্গে সাম্রজ্যবাদবিরোধী, উপনিবেশিকতাবাদবিরোধী এবং বর্ণবিরোধী কারণ যুক্ত রয়েছে। সেই কারণে এটা নিয়ে আমাদের সবার মাথাব্যাথা থাকা উচিত, অমুসলিমদেরও থাকা উচিত।

পোস্টের সঙ্গে প্রায় ১১ বছর আগে ফিলিস্তিনের গাজায় গিয়ে সেদেশের পতাকা হাতে ইজরাইলি সেনাদের ‘মধ্যমা দেখানোর’ একটি বিতর্কিত ছবিও পোস্ট করেন স্বরা।