কোপা আমেরিকার ফাইনালে আগামীকাল সোমবার বাংলাদেশ সময় ভোর ৬টায় মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র বনাম কলম্বিয়া। ‍যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মিয়ামি গার্ডেনের হার্ড রক স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হবে।

কোপা আমেরিকার ফাইনালে বিরতির সময়ে মাঠেই পারফর্ম করবেন কলম্বিয়ার জনপ্রিয় গায়িকা শাকিরা। ফাইনাল ম্যাচে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিরতির সময় বৃদ্ধি করে ১৫ থেকে ২৫ মিনিট করা হয়েছে।

বিরতির সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। যেখানে পারফর্ম করবেন কিংবদন্তি শিল্পী শাকিরা। তিনি উপার্জনও করবেন বিপুল পরিমাণ অর্থ।

আর্জেন্তিনার এক সংবাদমাধ্যমের দাবি ৫ মিনিট পারফর্ম করে ২ মিলিয়ন মার্কিন ডলার তথা বাংলাদেশি মুদ্রায় ২৩৪ কোটি ৩ লাখ ২৬ হাজার ৮০০ টাকা উপার্জন করবেন শাকিরা।

কলম্বিয়ান গায়িকা শাকিরা ইসাবেল মেবারাক ২০১০ সালের বিশ্বকাপে ‘ওয়াকা ওয়াকা’ গান গেয়ে বিশ্বে তারকা খ্যাতি পান।

কোপা আমেরিকার ফাইনালে আগামীকাল সকালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। এই দুই দলের পারস্পরিক লড়াইয়ে এগিয়ে আর্জেন্টিনা। দুই দল অতীতে ৪৩টি ম্যাচ খেলেছে।

এর মধ্যে ২৬ ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। ৯ ম্যাচে জয় পেয়েছে কলম্বিয়া। ৮ ম্যাচ অমীমাংসিভাবে শেষ হয়েছে। ফলে পরিসংখ্যান কিন্তু আর্জেন্টিনার পক্ষে। কলম্বিয়ার বিপক্ষে এই রেকর্ড বজায় রাখাই মেসিদের লক্ষ্য।