নিজেস্ব প্রতিবেদকঃ- 

দক্ষিণ আফ্রিকায় করোনা ভ্যারিয়েন্টের ধ্বংসযজ্ঞ চলছে। থেমে নেই মৃত্যু এবং সংক্রমণ।লকডাউন ও চলবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।
দেশটির সরকার করোনার প্রার্দূভাব কমাতে অত্যান্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।দেশের মানুষকে করোনা স্ক্রীনিং-এর আওতায় আনতে সরকার ৯ প্রদেশের সকল সীমানায় বসিয়েছে মোবাইল করোনা টেস্টিং ও স্ক্রীনিং ক্লিনিক।পুলিশ,ট্রাফিক,ইমারজেন্সি ডাক্তার ও প্যারামেডিকসের সমন্বয়ে পরিচালিত হচ্ছে এই ক্লিনিক।

প্রাইভেট,গণপরিবহন কিংবা মালবাহী যেকোনো যানবাহন এক প্রদেশ থেকে অন্য প্রদেশের সীমানা ক্রস করার আগেই পুলিশের হাতের ইশারায় থেমে যাচ্ছে সকল যানবাহন।এর পর একে একে যানবাহন থেকে লাইন ধরে নেমে আসছে যাএীরা।রেজিস্ট্রারে এন্টি হচ্ছে নাম ঠিকানা, শরিরের টেম্পারেচার ও অন্যআন্য আলামত। যে সব যাএীর করোনার কোন আলামত নেই তাদের ছেড়ে দেওয়া হচ্ছে।আর কারো মধ্যে করোনার সন্দেহ কিংবা আলামত দেখা গেলেই সাথে সাথে আলাদা করে এ্যাম্বুলেন্স দিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে হাসপাতালে।

দক্ষিণ আফ্রিকার সরকার করোনার সংক্রমণ কমাতে এইভাবে আন্তরিকতার সহিত কাজ করার পরও করোনার ভয়াল থাবা থামছেনা দক্ষিণ আফ্রিকায়।দিন দিন যেন ভয়াবহ রুপ নিয়ে মরণ ছোবল দিচ্ছে করোনা।