শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ই-পেপার | আজকের পত্রিকা | আর্কাইভ | কনভার্টার অর্গানাইজেশন

কোভিড-১৯: এক মাসের কারফিউ জারি কুয়েতে 

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে ৭ই মার্চ থেকে এক মাসের কারফিউ জারি করেছে কুয়েত সরকার।

দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার মাস্ক পরিধান বাধ্যতামূলক সহ আরও কঠোর পদক্ষেপের ঘোষণা দেয়া হয়।

পরিস্থিতি খারাপ হওয়ায় ব্রাজিলিয়া ও সাও পাওলোতে নতুন করে করোনা বিধি নিষেধ আরোপ করেছে ব্রাজিলের প্রেসিডেন্ট। রিও ডি জেনেরিওতে জারি করা হয়েছে কার্ফিউ।

ফ্রান্সের বিভিন্ন এলাকায় লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ইতালির  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা করোনা টিকার চালান বন্ধ করে দেয়ার সিদ্ধান্তটি ইউরোপীয় ইউনিয়নকে পর্যালোচনার আহ্বান জানিয়েছে অস্ট্রেলিয়া।

এদিকে, রবিবার থেকে অকল্যান্ডে লকডাউন তুলে নেয়ার ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সেন্টার দুটি মাস্ক পরলে করোনা কম ছড়ায় এমন তথ্য দিলেও জাপানে এক গবেষণায় দেখা গেছে দুটি মাস্ক করোনা ছড়িয়ে পড়া প্রতিরোধে তেমন কার্যকর নয়।

GiGLovin
GiGLovin Marketplace - Buy Sell Digital Product Safely

দেশ-বিদেশের সকল খবর সবার আগে পেতে কলম কথা এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

দৈনিক কলম কথা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।