জীবন ও জীবিকার টানে ঘর বাড়ি, জমি, গরু ছাগল বিক্রয় করে গত দুই বছরে মালয়েশিয়ার অভিবাস ব্যায় এর তিন গুন চার গুন টাকা বেশী খরচ করে, মালয়েশিয়া গিয়ে কাজ, খাওয়া ও বাস স্থান না পেয়ে মানবেতর জীবন যাপন করছে শত শত বাংলাদেশী কর্মীরা। এদের মধো ১০৪ বাংলাদেশিকে রাজধানী কুয়ালালামপুরের চেরাসের একটি বাসায় আটকে রেখে নির্যন্ত করছে । এ খবর স্থানীয় বিভিন্ন মিডিয়ায় প্রকাশ পরে সরকারের নজরে আসলে কোম্পানিটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে বলে জানা যায়।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশি কর্মীদের প্রতারণাকারী পেমবিয়ানান রিকোলার কনস্ট্রাকশন কোম্পানি এসডিএন বিএইচডির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয় স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুশন ইসমাইল এবং মানবসম্পদ মন্ত্রী স্টিভেন সিম বলেছেন তারা প্রমান পেয়েছে যে চেরাসের যে কোম্পানিটি গত নভেম্বরে মাসে বাংলাদেশ থেকে কর্মীনিয়ে এসে শ্রম আইন অনুয়াজী কোন শর্ত রাখেনি কোম্পাটি।

আইন না মানায় কোম্পারির শাস্তির আয়াত্তে আনা হবে বলে একটা যৌথ বিবৃতি দেয়।

তিনি আরো জানান সব কিছু প্রমান হওয়ার পরে কোম্পারির কোটা বাতিল করে কালোতালিকা ভুক্ত করা হবে।

এই কোম্পারির বাহিরেও আরো কোম্পানি আছে যারা বাংলাদেশ থেকে কর্মী নিয়ে কাজ না দিয়ে বসিয়ে রেখেছে এমন কোন কোম্পানি থাকলে বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুরে লিখিত অভিযোক দিতে বলেছে দূতাবাস।