মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (জেআইএম) ২৪ এবং ২৫ জুলাই ২০২৪-এ সেরেম্বান, নেগেরি সেম্বিলান এবং সেরি কেমবাঙ্গান, সেলাঙ্গোরের আশেপাশে সাতটি স্থানে এক বিশেষ অভিযানে সফলভাবে দুটি বিদেশী পতিতাবৃত্তির স্থানে অভিযান পরিচালনা করেন । দুপুর ১২.৩০মিনিটে শুরু হওয়া অভিযানে এনফোর্সমেন্ট ডিভিশন এবং ATIPSOM এবং AMLA এর প্রতিরোধ বিভাগ, পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার এবং পেরাক স্টেট মালয়েশিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্টের সহযোগিতায় গোয়েন্দা ও বিশেষ অপারেশন বিভাগের বিভিন্ন পদমর্যাদার অফিসার এবং সদস্যদের একটি দল।

স্থানীয় নাগরিকদের দেওয়া তথ্য এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দুই সপ্তাহের জন্য, অপারেশন টিমটি অবস্থানে যাওয়ার ব্যবস্থা করে এবং ২৭ থেকে ৬৩ বছর বয়সী প্রাঙ্গণের তত্ত্বাবধায়ক হিসেবে সন্দেহভাজন ১০ জন মালয়েশিয়ান পুরুষকে গ্রেপ্তার করতে সক্ষম হয় তারা। এছাড়াও গ্রেফতারকৃতদের মধ্যে ৪৮ জন ভিয়েতনামী মহিলা, ৩৪ ইন্দোনেশিয়ান মহিলা, ৩ বাংলাদেশী মহিলা, ১৮ বাংলাদেশী পুরুষ, ৩ জন ভিয়েতনামী পুরুষ এবং যাদের বয়স যথাক্রমে ১৫ থেকে ৫৩ বছর একজন নেপালি পুরুষ। গ্রেপ্তারের মোট সংখ্যা ১১৭ জন।

প্রাথমিক পর্যালোচনার ফলাফলে দেখা গেছে যে ৯ ভিয়েতনামী মহিলা, ৭ ইন্দোনেশিয়ান মহিলা, ২ বাংলাদেশী পুরুষ এবং একজন নেপালি পুরুষের পাসপোর্ট ছিল যা এখনও বৈধ ছিল যখন ১৪ ভিয়েতনামী মহিলা, ৫ ইন্দোনেশিয়ান মহিলা এবং ৩ জন বাংলাদেশী সময় অতিবাহিত করেছিলেন। যদিও আটক অন্যান্য বিদেশী নাগরিকদের এই দেশে থাকার জন্য কোনো বৈধ ভ্রমণ নথি বা পাসপোর্ট নেই।

অভিযানের সময়, বিদেশী মহিলারা একটি গোপন কক্ষে লুকিয়ে ছিল এবং সেখানে বিদেশী এবং স্থানীয় গ্রাহকরা উত্তেজিত করার চেষ্টা করেছিল কিন্তু অপারেশন টিম লুকানোর জায়গা খুঁজে বের করতে এবং প্রাঙ্গনের ভিতরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়।

অভিযানকারী দল ঘটনা স্থল থেকে ১ টি মোবাইল ফোন, ১টি ট্যাবলেট, ২৩ কপি ভিয়েতনামী পাসপোর্ট, ১২ কপি ইন্দোনেশিয়ান পাসপোর্ট, ৫ কপি বাংলাদেশি পাসপোর্ট, ১ কপি নেপালি পাসপোর্ট সহ ৭,০৫৫.০০ টাকা নগদ বাজেয়াপ্ত করে।