ত্বকের যত্নে অ্যালোভেরা জেলের ব্যবহার বেশ প্রচলিত। চুলের বিশেষ যত্ন নিতেও অ্যালোভেরা। অ্যালোভেরা ব্যবহার করে চুলের দৈর্ঘ্যও বাড়ানো যায়। বিশেষ কিছু উপায়ে অ্যালোভেরা ব্যবহার করে চুলের সৌন্দর্য দ্বিগুণ করা যেতে পারে।

ঔষধি উপাদানে ভরপুর অ্যালোভেরা জেল চুল সংক্রান্ত অনেক সমস্যা দূর করতে সহায়ক। অ্যালোভেরা জেল চুলের বৃদ্ধির জন্য সেরা ঔষধ হিসাবেও প্রমাণিত হতে পারে।

সরাসরি চুলে অ্যালোভেরা লাগিয়ে চুলের বৃদ্ধি ত্বরান্বিত করা যেতে পারে। এক্ষেত্রে অ্যালোভেরার একটি তাজা পাতা ভেঙে মাঝখানে কেটে নিতে হবে। এবার পাতার ভেতরের অংশ চুলে ঘষতে হবে। চুলের যত্নে অ্যালোভেরা এবং আমলা ব্যবহার করেও চুল লম্বা ও ঘন করতে পারেন। এ জন্য অ্যালোভেরা জেলে আমলার রস মিশিয়ে চুলে লাগাতে হবে। ১৫-২০ মিনিট পর পরিষ্কার জল দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে।

চাইলে অ্যালোভেরার সাদা পাল্প আলাদা করে তুলে চুলে লাগানো যেতে পারে।অ্যালোভেরার তৈরি প্রাকৃতিক হেয়ার মাস্কও চুল লম্বা করতে সহায়ক। এ জন্য অ্যালোভেরা জেলে মধু, ডিমের সাদা অংশ, মেথি বীজ এবং জোজোবা তেল মিশিয়ে চুলে লাগাতে হবে।

চাইলে অ্যালোভেরার সাদা পাল্প আলাদা করে তুলে চুলে লাগানো যেতে পারে।অ্যালোভেরার তৈরি প্রাকৃতিক হেয়ার মাস্কও চুল ল করতে সহায়ক। এ জন্য অ্যালোভেরা জেলে মধু, ডিমের সাদা অংশ, মেথি বীজ এবং জোজোবা তেল মিশিয়ে চুলে লাগাতে হবে।