বসন্তের আনাগোনায় অনেকেরই জীবনে বিয়ের দিনক্ষণ ঠিক হয়েছে। যদি খুব তাড়াতাড়ি আপনি বিয়ের কনে হন তবে আপনার জন্য পারফেক্ট একটি ন্যাচারাল ব্রাইডাল মেকআপ লুক নিয়ে হাজির হয়েছি। পার্লারের ঝক্কি ঝামেলা আর স্কিনের র‌্যাশ ও ব্রনের সমস্যা এড়াতে বাড়িতেই করে ফেলুন গায়ে হলুদের মেকআপটি। আসুন জেনে নেওয়া যাক কীভাবে খুব সহজেই আপনি আপনার গায়ে হলুদে নিজেকে তৈরি করবেন।

সাজের ক্ষেত্রে প্রথমেই যে জিনিসটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হলো একটি সুন্দর বেইস মেকআপ তৈরি। কারণ একটি সুন্দর বেইস মেকআপের ওপরই পুরো সাজসজ্জা নির্ভর করে। সুন্দর ন্যাচারাল একটি বেইস মেকআপের জন্য প্রথমে পরিষ্কার মুখে একটি ময়েশ্চারাইজার ক্রিম দিয়ে আপনার ত্বককে বেইস মেকআপের জন্য রেডি করুন। এরপর আপনার ত্বকের কালো দাগগুলো ঢেকে দিতে সেসব জায়গায় একটি ভালো ব্র্যান্ডের কনজিলার লাগিয়ে নিন।

একটি ভেজা বিউটি পাফ দিয়ে এটি সেট করার পর তিন কালারের ফাউন্ডেশন পরিমাণমতো নিয়ে একটি স্কিন শেড তৈরি করুন। তবে খেয়াল রাখবেন এই স্কিন শেড যেন আমাদের ত্বকের সঙ্গে মিল থাকে।

এবার একটি পাতলা টিস্যু নিন। সেখান থেকে টিস্যুর আরও কিছু অংশ বের করুন। এবার সবচেয়ে পাতলা টিস্যু দিয়ে দিন মুখের ওপর। এক্ষেত্রে কোনোভাবেই টিস্যু মুখের ওপর ঘষা যাবে না। মুখের অতিরিক্ত মেকআপগুলো তুলে নিতে আপনি এ পর্যায়ে টিস্যু মুখের ওপর হালকা ড্যাপ ড্যাপ করে বা চেপে চেপে দিন।

এই কাজ শেষ হয়ে গেলে আবার নতুন পাতলা টিস্যু মুখের ওপর চেপে ধরুন। টিস্যুর ওপর দিয়েই এপ্লাই করুন ফেস পাউডার। এ কাজটি করার জন্য ফ্লপি টাইপের মেকআপ ব্রাশের পরিবর্তে একটু শক্ত ধরনের ঘন মেকআপ ব্রাশ ব্যবহার করুন।

এবার চোখকে সাজাতে প্রথমে চোখ পরিষ্কার করে তাতে কনসিলার বা প্রাইমার ব্যবহার করুন। তারপর ড্রেসের সাথে মিলিয়ে চোখের পাতায় হালকা পিচ কালারের একটি আইশ্যাডো দিয়ে চোখের বেস তৈরি করুন। এর ওপরই এপ্লাই করুন গোল্ডেন আইশ্যাডো। এবারে চোখের আউটার কর্নারে একটু ডিপ কফি বা আপনার ড্রেসের সাথে মিল রেখে একটি আইশ্যাডো কালার দিয়ে ব্লেন্ড করে নিতে পারেন। এরপর মোটা করে আপনার চোখে ডার্ক কাজলের লাইনার জুড়ে দিন। সবশেষে মাশকারা আইল্যাশে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন তা শুকিয়ে যাওয়া পর্যন্ত। এবার কাজলের দেওয়া মোটা লাইনারে এটি সেট করে নিন।

এবার বেইস মেকআপের মতো লিপের বেইস তৈরি করে তাতে হালকা কফি কালারের লিপস্টিক লাগিয়ে পছন্দের হলুদের পোশাক আর ফুলের গয়নাতে নিজেকে সাজিয়ে তুলুন হলুদের দিনে।

 

 

কলমকথা/ বিথী