নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর দর্শন বিশ্বের জন্য আজও প্রাসঙ্গিক। তিনি একটি গণতান্ত্রিক সংগ্রামকে মুক্তিযুদ্ধে পরিণত করেছিলেন এবং মুক্তিযুদ্ধে জয়লাভের পরেও তিনি গণতন্ত্রকেই বেছে নিয়েছিলেন।

গতকাল শুক্রবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার আব্দুর রৌফ চৌধুরী অডিটোরিয়ামে বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টুঙ্গিপাড়ায় ঘুমিয়ে আছেন, সেখান থেকেই তিনি বাঙালি জাতিকে আশীর্বাদ করছেন। তিনি বলছেন, তোমরা আমাকে হত্যা করেছ, কিন্তু আমার আদর্শকে হত্যা করতে পারোনি বলেই আজকে বাংলাদেশ সোনার বাংলাদেশে পরিণত হয়েছে। এজন্য আজ আমরা গর্বিত।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা, নৃত্যানুষ্ঠানে ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র মোঃ আসলাম প্রমুখ।

পরে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ও বোচাগঞ্জ উপজেলায় পঞ্চম শ্রেণীতে ট্যালেন্টপুলে ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের হাতে ক্রেস্ট ও বই উপহার হিসেবে তুলে দেন। এসময় উপজেলা প্রশাসন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।