মাগুরায় সড়ক দুর্ঘটনায় কলেজ পড়ুয়া ছাত্র নিহত ও মাদ্রাসার ছাত্রসহ আহত কয়েকজন।

গতকাল ২৯ জানুয়ারী (রবিবার) সকালে মহম্মদপুর উপজেলার রাজাপুর ইউনিয়নের মালদ্বীপ বাজারে এ দুর্ঘটনা ঘটে। আহত মাদরাসা ছাত্র রাকিবুল(১২) জানায়, মালদ্বীপ বাজার মোড়ে তারা বাইসাইকেলে মোড় ঘুরতে গেলে মোটরসাইকেলটি তাদের সাইকেলে ধাক্কা দিয়ে গাছের সাথে গিয়ে ধাক্কা লাগে।

এসময় মাগুরা নাজির আহমেদ ডিগ্রী কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র, মহম্মদপুর উপজেলার নহাটা ইউপির পরমেশ্বরপুর গ্রামের কিবির শেখের ছোট ছেলে শামীম আহম্মদ(২১) ও মোটরসাইকেল আরোহী একই এলাকার মোস্তফার ছেলে হৃদয়(২১) গুরুতর আহত হয়, স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে মাগুরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক শামিমকে মৃত্যু ঘোষণা করেন শামীমের সাথে থাকা তার বন্ধু হৃদয়ের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হয়েছে।

তারা দুজনেই পরীক্ষা দেওয়ার জন্য একটি পালসার মোটরসাইকেলে পরমেশ্বরপুর থেকে মাগুরা যাচ্ছিলো। এদিকে শামিমের অকাল মৃত্যুতে পরিবার সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয়রা কেউ মৃত্যুকে সহজে মেনে নিতে পারছে না। তার পিতা মাতা শোকে কাতর হয়ে বারবার মূর্ছা যাচ্ছে। মাগুরা সদর হাসপাতাল থেকে ময়না তদন্ত শেষে সন্ধ্যার আগে লাশ বাড়িতে পৌছায়।

পরে এশার নামাজের পরে তাকে জানাজা শেষে পানিঘাটা পশ্চিম পাড়া ঈদগাহ গোরস্থানে সমাহিত করা হয়। নিহত শামিমরা দুই ভাই। বড় ভাই আল আমিন (২৬)। আরও জানা যায়, নিহত শামিম পার্শ্ববর্তী পানিঘাটা গ্রামের হাসানের মেয়ে রিতাকে বিয়ে করেছে।

রাকিবুলের সাথে থাকা বিনোদপুর ইউপির ভাথুয়াডাঙ্গা গ্রামের মাসুদের পুত্র অপর মাদরাসা ছাত্র সজিব(১২)কে আশংঙ্কাজনক অবস্থায় মাগুরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে,রাকিব একই ইউপির নারায়নপুর গ্রামের জিল্লু শেখের পুত্র।

সে আরো জানায়, তারা দুজন নারায়নপুর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার ছাত্র, মাদরাসার ওয়াজ মাহফিলের জন্য আদায়ের কাজে তারা গ্রামে বের হয়েছিলো।