রাকিবুল হাসান, মনপুরা প্রতিনিধি: ভোলার মনপুরা উপজেলা ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ঘর সহ ১২টি দোকান ভস্মীভূত হয়ে গেছে।সোমবার (১১ জুলাই) বিকাল ৩টা উপজেলার ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়নের আনন্দ বাজারে এ ঘটনা ঘটেছে।একটি চায়ের দোকানে গ্যাস স্যালেন্ডার থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।অগ্নিকাণ্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেছেন।
আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে আসেন মনপুরা উপজেলা ফায়ারসার্ভিস এর একটি ইউনিট দুই ঘন্টা চেষ্টা পর স্থানীয় লোকজন সেচ্ছাসেবীদের সহযোগিতা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদের সদস্য সোহেল  বলেন, দুপুরে দোকান বন্ধ করে যে যাঁর মতো বাড়িতে চলে যান। হঠাৎ বিকেলে ৩টার দিকে একটি চায়ের দোকানে আগুন লেগে যায়। দ্রুত এ আগুন ছড়িয়ে পড়লে মিজান মেডিকেল হল,জিহাদ মেডিকেল হল, রাসেল ষ্টোর, খোকন এর দোকান,নুরজামান ফরাজী দোকান,জাবেদ ফরাজী দোকান, সাইফুল এর গুদাম,আব্বাস মদি দোকান,রিপন সার কিনটাশক এর দোকান,জামাল এর মদি দোকান,আইয়ুব আলীর ফার্নিচারের দোকান,রাকিব এর মদি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

মনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের লিডার আবু সাইদুর জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছায়। প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তদন্ত সাপেক্ষে জানা যাবে কেন আগুন লেগেছে।

মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান সেলিনা আক্তার চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন।