নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই দীন ইসলামের বিরুদ্ধে এক নারীর সঙ্গে অশালীন আচরণ ও ভয়ভীতি প্রদর্শনপূর্বক হয়রানির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী নারী বিষয়টির প্রতিকার চেয়ে খুলনার ডিআইজি ও নড়াইল পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, গত ৪ জানুয়ারি দুপুরে ওই নারীকে তার বাড়ি থেকে এএসআই দীন ইসলাম তদন্ত কেন্দ্রে ডেকে নিয়ে যান। লাহুড়িয়া ইউপির ৩নং ওয়ার্ডের নারী সদস্য পারভীন আক্তারকে সঙ্গে নিয়ে ওই নারী তদন্ত কেন্দ্রে যান। তদন্ত কেন্দ্রে যাওয়ার পর নারী সদস্য পারভীন তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোহাম্মদ সেলিমের সঙ্গে কথা বলার সময় এএসআই দীন ইসলাম তাকে আলাদা ডেকে নিয়ে ধমক দিয়ে বলেন, আপনার স্বামী বিদেশ থাকে। আপনি খুব খারাপ মেয়ে মানুষ। বিধায় আপনার গতিবিধি লক্ষ্য করছি। ওই মেয়েকে কোনো কারণ ছাড়াই ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে হেনস্তা করতে থাকেন এএসআই দীন ইসলাম। কথাবার্তার একপর্যায়ে ওই এএসআই তাকে অশ্লীল ভাষায় ইঙ্গিতপূর্ণ, কুরুচিকর কথাবার্তা বলেন।

 

তিনি ওই নারীকে উদ্দেশ করে আরও বলেন, আপনি আমার কথামতো চললে আপনার বিরুদ্ধে যে অভিযোগগুলো আছে, আমি সব মিটিয়ে দেব। এছাড়া আমি আপনার সব ধরনের নিরাপত্তা দেব। আমি যা বলি তাই করেন, অন্যথায় বড় ধরনের সমস্যা হবে।

বিষয়টি নারী সদস্যকে জানালে তিনি এএসআই দীন ইসলামের সঙ্গে কথা বলতে চাইলে ধমকের সুরে এএসআই বলেন, ওই নারী বেশি বোঝে। এই বলে শাসিয়ে তিনি চলে যান। ঘটনার পর থেকে ওই নারী ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন।

অভিযোগের বিষয় জানতে চাইলে এএসআই দীন ইসলাম বলেন, ওই নারীকে আমি চিনি না। তার সঙ্গে আমার দেখা কিংবা কথাবার্তা বা সাক্ষাৎ হয়নি। ওই নারী অভিযোগে যেসব কথা উল্লেখ করেছেন- একজন দায়িত্বশীল হিসেবে আমার পক্ষে ওই সব কথা বলা আদৌ সম্ভব নয়। আমার মান-সম্মান ক্ষুণ্ণ করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।