তৈয়বুর রহমান কিশোর,বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে এক জনপ্রতিনিধির ধর্ষণে বুদ্ধিপ্রতিবন্ধী এক গৃহবধূ অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনা ঘটেছে। ওই জনপ্রতিনিধি উপজেলার ময়না ইউনিয়ন পরিষদের বর্তমান ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) মো. জাহাঙ্গীর শিকদার। তিনি ইউনিয়নের মুড়াইল গ্রামের ইব্রাহীম শিকদারের ছেলে। দীর্ঘদিন ধরে ধর্ষণের ফলে ওই গৃহবধূ ৭ মাসের অন্তঃস্বত্ত্বা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই গৃহবধূর স্বামী ইউএন’র কাছে লিখিত অভিযোগ করায় ইউপি সদস্যকে গত সোমবার শোকজ করা হয়েছে।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অসহায় কবির শেখ (৪০) স্ত্রীকে বাড়িতে রেখে অন্যের ক্ষেত-খামারে কাজ করে সংসার চালান। তার গৃহবধূ সহজ সরল প্রকৃতির বুদ্ধি প্রতিবন্ধী। মাঝে মধ্যে ময়না ইউনিয়নের মুড়াইল গ্রামের ইব্রাহীম শিকদারের ছেলে ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাহাঙ্গীর শিকদার (৩৫) ওই গৃহবধুকে তার বাড়িতে কাজের জন্য আনা নেওয়া করতেন। এক পর্যায়ে গৃহবধুর সরলতার সুযোগে ভয়-ভীতি দেখিয়ে তাকে প্রায়ই ধর্ষণ করতেন ইউপি সদস্য। দীর্ঘদিন ধরে ধর্ষণের ফলে গৃহবধূ অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েন। বর্তমানে তিনি ৭ মাসের অন্তঃস্বত্ত্বা বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। সম্প্রতি বু্িদ্ধপ্রতিবন্ধী গৃহবধু তার স্বামীকে আকার ইজ্ঞিতে সবকিছু খুলে বলেন। বিষয়টি নিয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। তবে অভিযুক্ত ইউপি সদস্য (মেম্বার) বর্তমানে পলাতক রয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগী গৃহবধুর স্বামী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গত রবিবার (১৯ নভেম্বর) লিখিত অভিযোগ করেছেন। গত সোমবার সকালে অভিযুক্ত ইউপি সদস্য মো. জাহাঙ্গীর শিকদারকে শোকজ করেছেন।
এ ব্যাপারে ময়না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক মৃধা বলেন, বিষয়টি আমিও জেনেছি। ইউএনও অভিযুক্ত মেম্বারকে শোকজ করেছেন। মেম্বার কি জবাব দেয় দেখা যাক। তিনি বলেন, আমরা জনপ্রতিনিধিরা বিভিন্ন অপরাধের বিচার করি, আর এখন আমরাই বিচারের মুখোমুখি।
 জানতে চাইলে গত সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন বলেন, আমরা তাকে শোকজ করেছি। এ ব্যাপারে ইউপি সদস্যের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে।