মোঃ ইমরান হোসেন, জেলা প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়ায় বিদ্যালয়ের অভ্যন্তরে অযথা ঘোরাঘুরি ও ছাত্রীদের ইভটিজিং করার অপরাধে ইমরান আহমেদ (২৭) নামে এক যুবককে ৩মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকালে শহরস্থ নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ইমরান উপজেলার চাতলগাঁও গ্রামের তবুর মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রের বরাতে জানা যায়, বৃহস্পতিবার বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম চলাকালীন সময়ে বিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করে করে ইমরান। এ সময় বিদ্যালয় ভবনের বিভিন্ন স্থানে অযথা ঘোরাঘুরি করে ছাত্রীদের ইভটিজিং করছিলেন তিনি। বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষ উপজেলা প্রশাসনকে জানালে বিকাল ৪টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পাওয়ায় ইমরানকে ৩মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ ছাড়া বিদ্যালয়ের অভ্যন্তরে বিদ্যালয় কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ইমরান মোটরসাইকেল নিয়ে প্রবেশ করে শিক্ষার্থীদের আতঙ্কিত করায় তার ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃমেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সত্যতা পাওয়ায় ইমরানকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার ও উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমির হোসেনসহ অভিভাবকবৃন্দ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে কুলাউড়া থানা পুলিশের একটি দল সহযোগিতা করেন।