ভাসানচর থেকে পালিয়ে আসা আট রোহিঙ্গাকে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আটক করেছে স্থানীয় লোকজন। শনিবার সকালে আটক রোহিঙ্গাদের পুনরায় ভাসানচরে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যায় তাদের পুলিশে হস্তান্তর করা হয়।

আটকরা হচ্ছেন, বদি আলমের স্ত্রী রামিদা (২৯), সন্তান রোকসানা আক্তার (৭), ওমর ফারুক (৫), রুবিনা আক্তার (৫), হাফেজ আহম্মদের ছেলে জিগার আলম (২৩), জিগারের স্ত্রী রোকেয়া (২২), মেয়ে রোজিনা (২) ও ছেলে শাহেদ (২)। তারা সবাই হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে মোহাম্মদপুর ইউনিয়নের আক্তার মিয়ারহাট বাজারে এসে একটি অটোরিকশায় উঠে আটজন। বিষয়টি স্থানীয় লোকজনের সন্দেহ হলে তারা তাদের আটক করে। পরে দীর্ঘ জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকার করলে স্থানীয় গ্রাম পুলিশ ও জনপ্রতিনিধিদের জানানো হয়।

তাদের মাধ্যমে রোহিঙ্গার বিষয়টি নিশ্চিত হয়ে থানায় অবগত করা হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের থানায় নিয়ে যায়। চরজব্বার থানার ওসি জিয়াউল হক বলেন, আটক রোহিঙ্গাদের ভাসানচর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শনিবার সকালে জনতা বাজারঘাটে পাঠানো হয়েছে। দুপুর ১২টার দিকে ওই ঘাট থেকে ভাসানচরে উদ্দেশ্যে ছেড়ে যাবে নৌকা।