মোঃ জোসেপ আলী চৌধুরী,জেলা প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ব্যবসায়ী নাজমুল হত্যা মামলার দুই আসামি নিহত হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে অস্ত্র ও গুলি।
০৭ নভেম্বর ২০২১ ইং রবিবার ভোরে শ্রীমঙ্গল উপজেলার মাঝগাঁও এলাকায় নাজমুল হাসান হত্যা মামলার দুই আসামির সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধ হয়। এ সময় দুই আসামি গুলিবিদ্ধ হযে মারা যায়। নিহতরা হলেন, হত্যা মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি তোফায়েল মিয়া ও ৯ নম্বর আসামি শহীদ মিয়া। পরে নিহতদের মরদেহ উদ্ধার করে শ্রীমঙ্গল থানায় নেয়া হয়। গত ৩১শে অক্টোবর কমলগঞ্জের চৈত্রঘাটে সন্ত্রাসীরা একটি মাইক্রোবাসে এসে প্রকাশ্যে ব্যবসায়ী নেতা নাজমুল হাসানকে কুপিয়ে গুরুতর আহত করেন। ওই দিন সন্ধ্যা ৭টার দিকে সিলেটের উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নাজমুল মারা যান। এ ঘটনায় পরদিন নিহত নাজমুল হাসানের বড় ভাই শামসুল হক বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।
এ ঘটনার সিসিটিভি ক্যামেরার ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়। ফুটেজে দেখা যায়, কালো একটি মাইক্রোবাসে আসা ৯ ব্যক্তি নাজমুলকে ধাওয়া করে এক পর্যায়ে নিজ বাড়ির সামনে এসে মাটিতে লুটিয়ে পড়েন নাজমুল। তখন নাজমুলকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায় সন্ত্রাসীরা।
নাজমুলে হত্যা ঘটনায় তার ভাই ১৪জনের নামে হত্যা মামলা করেন। এরপর ঢাকা, সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে নাজমুল হত্যা মামলার এজাহারভুক্ত ৭ আসামীসহ ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ, ডিবি পুলিশ ও র‌্যাব।