এসএম তাজাম্মুল,মণিরামপুর প্রতিনিধি: যশোরের মণিরামপুরে পৌরশহরে কাপুড়িয়া পট্টি ও হামিদা কমপ্লেক্সে ২টি মার্কেটে ১৩টি দোকানের শার্টারে শক্ত লোহার রড দিয়ে ফাঁকা করে ১০টি দোকান থেকে আনুমানিক ৮-১০লক্ষ নগদ টাকা নিয়ে গেছে সংঘবদ্ধ একদল চোর।

সিরিয়াল ভিত্তিক এই চুরির ঘটনায় ব্যাবসায়ী মহলসহ হতাশা ও উৎকন্ঠায় আছেন স্থানীয় সাধারণ মানুষ।খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ও বিভিন্ন প্রতিষ্ঠানের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছেন মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)শেখ মনিরুজ্জামান সহ থানা পুলিশের একটি টিম।পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানে গিয়ে বিভিন্ন আলামত ও তথ্য অনুসন্ধান করেছে যশোর জেলা গোয়েন্দা সংস্থা,সিআইডি ও গণমাধ্যম কর্মীরা।
সরেজমিনে গিয়ে পাওয়া, সিসিটিভি ফুটেজ ও চুরি হয়ে যাওয়া দোকান মালিকদের তথ্যমতে, গতকাল(বৃহস্পতিবার) ভোরবেলা ৫-২৮মিঃ এর দিকে ঝুম বৃষ্টিতে স্তব্ধ ছিলো মণিরামপুরের সমস্ত এরিয়া। ঠিক ঐ সময়েই ২টি মার্কেটে ১০টি দোকানে দুর্ধর্ষ এই চুরি সংগঠিত করেছ ৩-৪জনের একটি চক্র।
কয়েকটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে চোরেরা মুখে কাপড় বেধে, লোহার রড দোকানের শার্টারের ভিতরে ঢুকিয়ে বল প্রয়োগ করে কোন রকম ঢোকা যাবে এমন ফাঁকা করে ভিতর থেকে নগদ টাকা নিয়ে যাচ্ছে।
চুরি হয়ে যাওয়া দোকানের মালিকদের তথ্যমতে হামিদা কমপ্লেক্সের,স্মার্ট ফ্যশানের নগদ ২২,০০০ (বাইশ হাজার),লেডিস কর্নারের নগদ ৪০,০০০(চল্লিশ হাজার),বিসমিল্লাহ ফ্যশনের নগদ ৮০,০০০(আশি হাজার),এক্সপোর্ট ফ্যাশনের নগদ ৫০,০০০(পঞ্চাশ হাজার),আঁচল বস্ত্রালয়ের নগদ ১,৩০,০০০(একলক্ষ ত্রিশ হাজার),সিয়াম সু প্যালেসের নগদ ৭০,০০০(হাজার),কাপুড়িয়া পট্টির নিউ শাড়ী প্যালেসের নগদ ১,৩০,০০০(একলক্ষ ত্রিশ হাজার),এম আর ক্লথ এন্ড রক্তিম বোরখা হাউজের নগদ ২০,০০০(কুড়ি হাজার),আলমগীর বস্ত্রালয়ের ১,১০,০০০(একলক্ষ দশ হাজার) সহ আনুমানিক ৮-১০ লক্ষ নগদ টাকা চুরি করে নিয়ে গেছে চোর চক্র।
এ ব্যাপারে হতাশা প্রকাশ করে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান বিসমিল্লাহ ফ্যাশনের মালিক আফজাল হোসেন সাংবাদিকদের বলেন, গতকাল(বুধবার) সন্ধায় আকাশে মেঘ দেখে বেচাকেনা শেষে সমস্ত নগদ টাকা ক্যাশ ড্রতে রেখে লক তালা ও শার্টারে তালা দিয়ে বাড়িতে চলে যায়।সকালে(বৃহঃবার) মার্কেট থেকে অন্য দোকানদারের ফোন কলে জানতে পারি আমার দোকান সহ অনেক দোকানেও একযোগে চুরি হয়েছে,দোকানে এসে দেখি আমার দোকানের শার্টার বাকানো ও ক্যাশ ড্রয়ের লক কেটে নগদ রাখা ৮০,০০০(আশি হাজার) টাকা নিয়ে গেছে।
এ ব্যাপারে জানতে চাইলে মণিরামপুর কাপুড়িয়া পট্টির একাংশের সভাপতি ও চুরি সংগঠিত হওয়া নিউ শাড়ী প্যালেসের মালিক মাষ্টার মোশাররফ বলেন,মণিরামপুর পৌরশহরে এমন চুরির ঘটনা খুবই হতাশা ও দুঃখজনক।আইনের প্রতি আস্থা রেখে প্রশাসনের কাছে আমি দাবি জানাচ্ছি যে এই সংঘবদ্ধ এই চোর চক্রকে দূত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।
এ বিষয়ে জানতে চাইলে মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মনিরুজ্জামান বলেন, চুরি হয়ে যাওয়া দোকানগুলোতে সরেজমিন গিয়ে বিভিন্ন তথ্য ও সিসি ফুটেজ সংগ্রহ করেছি সিসি ফুটেজ এর আলামত যাচাই বাছাই করে আসামিদের সনাক্ত করার চেষ্টা করছি।