তৈয়বুর রহমান কিশোর, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের আলফাডাঙ্গায় পূর্বশক্রতার জের ধরে বাড়ি ঘর ভাঙচুর স্বণালংকার টাকা আসবাব পত্র লুটপাটের অভিযোগ উঠেছে।

সোমবার (১১.০৭.২২) সকালে পাঁচুড়িয়া ইউনিয়নের যোগীবরাট গ্রামের ৫টা বাড়ি ভাঙচুর লুটপাট করে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়ে ২০ লাখ টাকার ক্ষতি করেছে দূবৃত্তরা ।

সরেজমিনে গিয়ে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আলতাব শেখ সমর্থকদের বাড়ি ঘর ভাঙচুর করেছে রফিকুল মোল্যা সমর্থকদের লোকজন। এ নিয়ে মঙ্গলবার মোরাদ শেখের স্ত্রী শাহানাজ বেগম বাদী হয়ে ২১ জনকে আসামী করে আলফাডাঙ্গা থানায় মামলা দায়ের করেছেন।

মামলা নং ৬। মামলা সূত্রে জানা যায়, সোমবার সকালে ইসলাম মোল্যার নেতৃত্বে ৫০-৬০ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে মোরাদ শেখ (৫০), নাজমুল শেখ (৩৫), আবুল হোসেন (৬২) ও হালিম শেখ (৫৮), এর বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায় হামলাকারীরা।

ভুক্তভোগী পরিবারের মধ্যে ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোরাদ শেখ বলেন, আমার আঁধা পাকা ঘর ভাঙচুর করে আসবাব পত্র টাকা গহনা লুট করে নিয়ে গেছে আসামী পক্ষের লোকজন। এমন ভাবে আমার ঘর ভাঙচুর করেছে তাতে আর বসবাস করা যাবে না।

নাজমুল শেখের স্ত্রী মুরসালিনা বেগম (২৩) বলেন, অতর্কিত হামলা চালিয়ে ঘরের দরজা, জানালা, দেয়াল ভেঙে তছনছ করে , দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে দেড় ভরি স্বর্ণের রুলী, ৮ আনা স্বর্ণের চেইন, ৬ আনা ওজনের স্বর্ণের কনের দুল নগদ টাকাসহ ঘরের আসবাব পত্র লুট করে নিয়েছে দূবৃত্তরা।

হোসেন শেখের স্ত্রী পলি বেগম (২৩) বলেন, ইসলাম মোল্যার লোকজন বিভিন্ন ইস্যু নিয়ে আমাদের উপর হামলা চালায়। আমাদের বাড়ির পুরুষেরা কাজে যাওয়ার পরে তারা এ হামলা চালায়। হামলায় বাড়ি ঘর, আসবাব পত্র ভাঙচুর করে ঘর থেকে বিদেশী কম্বল নগদ টাকা, স্বর্ণালংকার লুন্ঠন করে নেয়।

আলফাডাঙ্গা থানা পুলিশ বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বাদী পক্ষের লোকজন থানায় মামলা দায়ের করেছেন। মামলা নেয়া হয়েছে, আসমীদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।