মোঃ জসিম উদ্দিন; খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামায় ১৯ বছর বয়সি এক বাকপ্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের ঘটনায় ৩৮ বছরের এক যুবককে আটক করে আদালতে পাঠিয়েছে খানসামা থানা পুলিশ।

জানা যায় ঘটনাটি ঘটেছে,গত ১৪ আগস্ট (শনিবার) বিকেল ৫ টায় খানসামা উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়নের হোসেনপুর গ্রামের অর্জুনপাড়ায়। এই ঘটনায় ধর্ষিতা ঐ তরুণীর মা ললিতা বালা বাদী হয়ে ১৮ আগস্ট (বুধবার) থানায় লিখিত অভিযোগ দাখিল করেন। এরপরই ঐ ধর্ষক আটক হয়। অভিযোগ সূত্রে জানা যায়, ধর্ষক জিতেন রায় ঐ তরুণীকে বাড়িতে একা পেয়ে প্রায়ই নানা কুপ্রস্তাব দেয় এমতাবস্থায় বাড়ির লোকজনের অনুপস্থিতিতে গোপনে বেশ কয়েকবার ধর্ষণ করে। উক্ত ধর্ষণের বিষয়ে বাক ও বুদ্ধি প্রতিবন্ধীর পরিবার জানতে পেরে আসামীকে বললে আসামী ওদের প্রতি ক্ষিপ্ত হয়ে ঐ তরুণী এবং তরুনীর মা’কে হত্যার হুমকি দেয়। এরই ধারাবাহিকতায় গত ১৪ আগস্ট বিকেল ৫টায় তার মায়ের অনুপস্থিতিতে একাকী পাইয়া জোর পূর্বক শয়নকক্ষে ধর্ষণ করে। উক্ত অবস্থায় তার মা বাড়িতে আসলে ধর্ষক সেটি টের পেয়ে কৌশলে তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ঐ তরুণীর মা ললিতা বালা বলেন, আমার প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণ জঘন্যতম অপরাধ। এটির উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ওসি শেখ কামাল হোসেন বলেন, ধর্ষককে আদালতে সোপর্দ করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।