খুলনা নগরীর শেরে বাংলা রোডে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষকদের বহনকারী একটি বাস ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও অফিসার্স কল্যাণ পরিষদ।
আজ ০৬ ডিসেম্বর (বুধবার) শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এস এম ফিরোজ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. লস্কর এরশাদ আলী এবং অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি প্রকৌশলী এস এম মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মন্ডল যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে নিন্দা জ্ঞাপন ও উদ্বেগ প্রকাশ করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ রাজনীতিমুক্ত একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। ছাত্ররাজনীতি মুক্ত থাকায় এখানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিরাজমান। এ স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে বিশ্ববিদ্যালয়টি দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক মহলেও সুনাম অর্জন করেছে। কিন্তু আজ হঠাৎ করেই নগরীর শেরে বাংলা রোডে শিক্ষকদের বহনকারী বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুর করে দুর্বৃত্তরা। যা অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয় ঘটনা। প্রতিষ্ঠার পর এই প্রথম বিশ্ববিদ্যালয়টির কোনো বাস হামলার শিকার হলো, যাতে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ গভীরভাবে উদ্বিগ্ন। বিবৃতিতে নেতৃবৃন্দ এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান। একই সাথে দেশের সম্পদ ক্ষতি করে এমন কর্মকাণ্ড পরিহার করে সকলকে সহনশীল হওয়ার আহ্বান জানানো হয়।’