শাকিল আহম্মেদ রূপরূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ১নং ওয়ার্ডকে মাদকমুক্ত করতে ইউপি মেম্বার আলমগীর হোসেনের নেতৃত্বে বিগত ১৫ দিনের দিন রাত তরুণদের প্রহরার জ্বালে ১১ কেছ বিয়ার আটক করে পুলিশে দেয়ার ঘটনা ঘটেছে৷ বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ থানা পুলিশের এসআই মেরাজুল ইসলাম সোহাগ এসব বিয়ায় উদ্ধার করে থানায় জমা দিয়েছেন।
রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন জানান, ১নং ওয়ার্ড ছনি গ্রামে বিগত দিনে অনাকাঙ্ক্ষিতভাবে মাদক ব্যবসায়ীরা সক্রিয় ছিলো।
ফলে বিভিন্ন এলাকা থেকে এখানে মাদকসেবীরা আসতো। এসব নিয়ে গ্রামবাসীর তীব্র ক্ষোভ ছিলো। তাই স্থানীয় শিক্ষিত তরুণদের নিয়ে মাদক কারবার বন্ধ করতে একটি কমিটি গঠন করেন। তারপর ওই কমিটির সিদ্ধান্তে পালা করে দিন রাত পাহাড়া বসানো হয়। এরই ধারাবাহিকতায় বুধবার দিবাগত মধ্যরাতে ভুলুয়া সিটি নামীয় অফিসের পাশে একদল মাদক কারবারি ছনি গ্রামে প্রবেশের চেষ্টা করে। তারা অটোরিকশা যোগে বিয়ার বহন অন্য একটি রিক্সায় ওঠাচ্ছিলো৷
এ সময় প্রহরীদলের ২ জন ধাওয়া করলে মাদককারবারিরা ওই মাদক রেখে পালিয়ে যায়। পরে দেখতে পান ওখানে ১১ কেছ বিয়ার রয়েছে। এ সময় পুলিশে খবর দিলে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রূপগঞ্জ থানা পুলিশ ওই বিয়ার উদ্ধার করে থানায় নিয়ে যায়। তরুণ প্রহরী দলের মাঝে রয়েছেন বাড়িয়া ছনি গ্রামের বাসিন্দা সোহেল, স্বপন,আবুল, রোবেল,মানিক, দীন ইসলাম,মোক্তার, টিপু,মোতাহার, শাহিনুর,খোকন ও মোবারকসহ আরো অনেকে।
এ বিষয়ে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এএফএম সায়েদ বলেন, মাদক উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। তদন্তপূর্বক মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। এ বিষয়ে মামলা দায়ের করা হবে।